ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মুক্তি পাচ্ছে ‘আহত ফুলের গল্প’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৪, ৭ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্তি পাচ্ছে ‘আহত ফুলের গল্প’

বিনোদন প্রতিবেদক : তরুণ নির্মাতা অন্তু আজাদ নির্মাণ করেছেন ‘আহত ফুলের গল্প’ সিনেমা। সম্প্রতি সিনেমাটি বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। ঈদুল আজহায় সিনেমাটি মুক্তি পাবে বলে রাইজিংবিডিকে জানিয়েছেন পরিচালক অন্তু আজাদ।

তবে সিনেমা হলে নয়, ব্যক্তিগত উদ্যোগে আয়োজিত প্রদর্শনীর মধ্য দিয়ে ২ ঘণ্টা ৮ মিনিট দৈর্ঘ্যের এই সিনেমাটি দর্শকের মুখোমুখি দাঁড়াবে।

এ প্রসঙ্গে পরিচালক অন্তু আজাদ বলেন, ‘পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানা থেকে প্রথম প্রদর্শনীর মধ্য দিয় শুরু হচ্ছে এর যাত্রা। দেবীগঞ্জ থানায় সিনেমাটির সিংহভাগ অংশের শুটিংও সম্পন্ন হয়, আর গল্পটিও এই জনপদের। এরপর দেশব্যাপী শিল্পকলা একাডেমি এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সিনেমাটির প্রদর্শনী চলবে, যদিও পরে হলে মুক্তি দিব।’

এভাবে প্রদর্শনীর কারণ প্রসঙ্গে এ পরিচালক বলেন, ‘এটি মূলত স্বাধীন ধারার সিনেমা। এতে কোনো তারকা শিল্পী নেই। সাধারণত এ ধরনের সিনেমা অনেক বেশি প্রেক্ষাগৃহ পায় না। তাই অনেক ভালো সিনেমা হওয়া সত্বেও অনেক সময় এ ধরনের সিনেমাগুলো দর্শকের সাথে যোগাযোগ স্থাপন করতে ব্যর্থ হয়। আর এজন্য এই উদ্যোগ নিয়েছি। অক্টোবর অথবা  নভেম্বরে সিনেমাটি ঢাকাসহ আরো কিছু  সিনেমা হলে মুক্তি দিব। ঈদের পর থেকে অংশগ্রহণ করবে আন্তর্জাতিক বিভিন্ন উৎসবে।’

ওশান মাইন্ড এন্টারটেইনমেন্ট প্রযোজিত এ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তাহিয়া খান, সুজন মাহাবুব, আলী আহসান, গাজী রাকায়েত, অনন্যা হক, শেলী আহসান,  জয়া, অভি চৌধুরী, শান্ত কুন্ডু, কামরুল হাসান, তৌহিদুল আলম, সজীব, রিফাত, পিয়ারা বেগম, শহীদুল ইসলাম, ওমরচাঁদ, ইকতারুল ইসলাম, আরিফ, মিনহাজ, তাজিন, রাব্বি, শিরিনসহ অনেকে।

পঞ্চগড়, দেবীগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে এর দৃশ্যধারণের কাজ হয়েছে। এতে ভাওয়াইয়া, লালনগীতি, রবীন্দ্রসংগীত এবং পঞ্চগড় জেলার আঞ্চলিক বিয়ের গীত ও প্রচলিত শ্লোক ব্যবহার করা হয়েছে। এ ছাড়া আরো দুটি মৌলিক গান ব্যবহৃত হয়েছে। গান দুটি লিখেছেন সোলায়মান আকন্দ এবং শাহিন আহমেদ। সংলাপে আঞ্চলিক এবং প্রমিত ভাষা ব্যবহৃত হয়েছে।

চিত্রগ্রহণে মো. আরিফুজ্জামান, সম্পাদনা করেছেন সৈকত খন্দকার, আবহ সংগীত ও গানের সংগীতায়োজন করেছেন পিন্টু ঘোষ ও রোকন ইমন। সাউন্ড শৈব তালুকদার, কালার রাশেদুজ্জামান সোহাগ, টাইটেল অ্যান্ড ভিএফএক্স নাজমুল হাসান।



রাইজিংবিডি/ঢাকা/৭ আগস্ট ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়