ঢাকা, রবিবার, ২ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলা ফাইভের ‘কনফিউশন’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২১ ১২:৪৫:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২১ ২:১০:৪২ পিএম
বাংলা ফাইভের ‘কনফিউশন’
Walton E-plaza

বিনোদন ডেস্ক : দেশের রক ব্যান্ড বাংলা ফাইভ। প্রকাশিত হলো দলটির প্রথম অ্যালবাম ‘কনফিউশন’। সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হিম উৎসবে আনু্ষ্ঠানিকভাবে অ্যালবামটি প্রকাশিত হয়।

অ্যালবামটির মোড়ক উন্মোচন করেন ব্যান্ডতারকা মাকসুদুল হক (মাকসুদ ও ঢাকা)। এ সময় উপস্থিত ছিলেন বাংলা ফাইভ ব্যান্ডের সদস্য ও অ্যালবামের কলাকুশলীরা।

বাংলা ফাইভের মোড়ক উন্মোচন করতে গিয়ে মাকসুদুল হক বলেন, “বাংলা ফাইভের অ্যালবামটি আমি শুনেছি, আপনারাও শুনবেন। আমার খুব ভালো লেগেছে। নতুন একটি শব্দচিত্র তারা সৃষ্টি করতে পেরেছে। তাদের অনেক অনেক দীর্ঘায়ু কামনা করছি। একটি অনুরোধ করব, অ্যালবামটি আপনারা কিনবেন, ফ্রি ডাউনলোডের আশা করবেন না। এটি শিল্পীর জন্য একটি পার্থিব সম্পদ। নিজে শুনবেন, অন্যকেও শোনাবেন। আমাদের সময় আমরা জোরে গান ছেড়ে পাশের বাসার আন্টিকে খেপাতাম, প্রেমিকার বাড়ির দিকে সাউন্ডবক্স ঘুরিয়ে দিয়ে গান শোনাতাম কারণ জানতাম প্রেমিকা গান শুনছে না।”

‘কনফিউশন’, ‘বাবা মায়ের পকেট’, ‘মনে করো’ ও ‘সন্ধ্যা নামায়ে রাখি’ শিরোনামের চারটি গান নিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি।

এ প্রসঙ্গে সিনা হাসান বলেন, “মানুষের ভেতরকার মানসিক দ্বন্দ্ব, মধ্যবিত্তের সংকট, রাষ্ট্র ও নাগরিকের সম্পর্ক এবং বাংলাদেশের বর্তমান আর্থ সামাজিক প্রেক্ষাপটে রচিত হয়েছে অ্যালবামের গানগুলো। গত এক বছরের শ্রমে আমরা প্রস্তুত করেছি এই অ্যালবামটি। কোন রকম স্পন্সর না নিয়ে নিজেদের শ্রম ও সঞ্চয়কে পুঁজি করে নিজেদের প্লাটফর্মকে ভিত্তি করে অ্যালবামটি প্রকাশ করছি। সেদিক থেকে ‘কনফিউশন’ অ্যালবামটি একটি স্বাধীন ব্যান্ড অ্যালবামের উদাহরণ সৃষ্টি করবে বলে মনে করছি।”

গানের অডিও প্রকাশের পাশাপাশি অ্যালবামটির ‘মনে করো’ ও ‘কনফিউশন’ গান দুটি নিয়ে নির্মিত হবে মিউজিক ভিডিও। মিউজিক ভিডিও দুটি যথাক্রমে পরিচালনা করবেন কারিশমা চৌধুরী ও মৃৎ মন্দির রায়।

বাংলা ফাইভের ‘কনফিউশন’ অ্যালবামের গানগুলো পাওয়া যাবে তাদের ইউটিউব চ্যানেল ‘সিনা হাসান অ্যান্ড বাংলা ফাইভ’ এবং ফেসবুক চ্যানেল ‘বাংলা ফাইভ ব্যান্ড’ ও ওয়েবসাইট বাংলাফাইভ.কম-এ।

২০১৬ সালে ‘লাস্টবেঞ্চ’ নামে প্রথম অ্যালবাম প্রকাশ করেন সিনা হাসান। অ্যালবামটি প্রকাশের পর শ্রোতাদের কাছ থেকে ভালো সাড়া পান। এরপরই ব্যান্ড দল গড়েন তিনি। তার সঙ্গে যোগ দেন গিটারিস্ট অনিক, বেজিস্ট রাফিন ও ড্রামার মেহেদী। দেশে ও দেশের বাইরে নিয়মিত পারফর্ম করে ইতিমধ্যেই প্রশংসিত হয়েছে ব্যান্ডটি। বাংলাদেশের গণ্ডি পেরিয়ে নেপাল ও কলকাতায় শ্রোতাদের কাছ থেকেও প্রশংসা কুড়িয়েছেন তারা।




রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৯/শান্ত

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge