ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সুবীর নন্দী হাসপাতালে ভর্তি

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৫ ১১:৪১:৩১ এএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৬ ৮:৪৮:১২ এএম
সুবীর নন্দী হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক : দেশ বরেণ্য সংগীত শিল্পী সুবীর নন্দীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার রাতে গুরুতর অসুস্থ হওয়ার পর তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

সেখানে তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ)নেয়া হয়েছে। এর আগে রাতে সিলেট থেকে ঢাকা ফেরার পথে হৃদরোগে আক্রান্ত হলে পরিবারের সদস্যরা রাত ১১টার দিকে তাকে সিএমএইচে নিয়ে যান।

শিল্পীর মেয়ে ফাল্গুনী নন্দী ফাল্গুনী সবার কাছে তার বাবার জন্য দোয়া চেয়েছেন। সেই সঙ্গে হাসপাতালে দর্শনার্থীদের ভিড় না করতেও চিকিৎসকদের নির্দেশনার কথা জানান তিনি।

সুবীর নন্দীর আত্মীয় অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করের মা তৃপ্তি কর জানিয়েছেন, ট্রেনে করে পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসার পর  হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। তাকে দ্রুত ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়।

সুবীর নন্দী দীর্ঘদিন ধরে কিডনির জটিলতায় ভুগছেন। নিয়মিতভাবে তার ডায়ালাইসিস করতে হচ্ছিল। 

নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন। চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে। চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি। আর সংগীতে অবদানের জন্য এ বছর সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করে সরকার।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৯/আরিফ/এনএ

ইউটিউব সাবস্ক্রাইব করুন