ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  বৈশাখ ৩১ ১৪৩১

চয়নিকার হাত ধরে অভিনয়ে রেহনুমা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৬, ৩০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চয়নিকার হাত ধরে অভিনয়ে রেহনুমা

চয়নিকা চৌধুরী, রেহনুমা মোস্তফা

দীর্ঘ সাত বছর ধরে সংবাদ পাঠিকা হিসেবে কাজ করছেন রেহনুমা মোস্তফা। অনেক দিন ধরে অভিনয়ের ইচ্ছেও লালন করছিলেন তিনি। কিন্তু শর্ত ছিল, ভালো মানের কাজ হতে হবে। অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটেছে ছোট পর্দার গুণী নির্মাতা চয়নিকা চৌধুরীর হাত ধরে।

এই নির্মাতা ‘সংসার’ নামে একক নাটক নির্মাণ করেছেন। আর এতে প্রথমবারের মতো অভিনয় করলেন রেহনুমা। তার বিপরীতে অভিনয় করেছেন ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেতা ইরফান সাজ্জাদ।  

রেহনুমা মোস্তফা বলেন, ‘ছোটবেলা থেকেই ইচ্ছে, নিজেকে পর্দায় দেখার। তারই ধারাবাহিকতায় সংবাদ পাঠ পেশা হিসেবে বেছে নিই। সংবাদ পাঠের কাজটি আমার কাছে সেরা। আনন্দের সঙ্গে কাজটি করছি। তবে মিডিয়ার অন্য কাজ করতেও আগ্রহী ছিলাম। অভিনয় করার অনেক প্রস্তাব পেয়েছি, কিন্তু করা হয়নি। হঠাৎ করেই গুণী পরিচালক চয়নিকা চৌধুরীর নির্দেশনায় প্রথম নাটকে অভিনয় করলাম।’

ইতোমধ্যে নাটকটির শুটিং শেষ হয়েছে। এখন সম্পাদনার টেবিলে রয়েছে। তবে নাটকটির নাম পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। খুব শিগগির বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচার হবে বলেও জানিয়েছেন রেহনুমা।

 

 

২০১৩ সালে এটিএন নিউজে প্রথম সংবাদ পাঠিকা হিসেবে কাজ শুরু করেন রেহনুমা। এরপর টানা চার বছর আরটিভিতে কাজ করেন। বর্তমানে বাংলাভিশনে নিউজ এবং প্রোগ্রাম উপস্থাপিকা হিসেবে কাজ করছেন রেহনুমা। এছাড়া নর্থ সাউথ ইউনিভার্সিটিতে জনসংযোগ বিভাগে সহকারী পরিচালক হিসেবেও কাজ করছেন তিনি।

ফেনীর মেয়ে রেহনুমা সফলতার সঙ্গে শিক্ষাজীবন শেষ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিষয়ে স্নাতক-স্নাতকোত্তর ও ম্যানেজমেন্ট বিভাগ থেকে এমবিএ সম্পন্ন করেন। এরপর ইউনাইটেড ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় থেকে এইচআরএম বিষয়ে মাস্টার্স ডিগ্রি নেন। এখন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমফিল করছেন রেহনুমা।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়