ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

‘বিতর্কিত প্রশ্নটা আমার কাছে কেন করছেন?’

24 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২৪, ৮ অক্টোবর ২০১৯  

আগামী ২৫ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। তফসিল ঘোষণার আগে শোনা যায়, এই নির্বাচনে মিশা-জায়েদ ও মৌসুমী-তায়েব প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করবে। দুই প্যানেল থেকে মনোনয়নপত্র কিনলেও শেষ পর্যন্ত মৌসুমী-তায়েব প্যানেল ভেস্তে যায়।

সর্বশেষ মৌসুমী স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে লড়ছেন। জনপ্রিয় এই অভিনেত্রী সংবাদমাধ্যমে অভিযোগ করেছেন, তাকে প্যানেল করতে দেয়া হয়নি। এমনকি তাকে নির্বাচন না করতে বলা হয়েছে। কিন্তু কে তার বাধা হয়ে দাঁড়িয়েছে? এ প্রশ্নের উত্তর খুঁজতে রাইজিংবিডির এই প্রতিবেদক মৌসুমীর মুঠোফোনে যোগাযোগ করেন। কিন্তু নির্বাচনী প্রচার নিয়ে ব্যস্ত থাকায় সংক্ষেপে কথোপকথনের সমাপ্তি টানেন এই অভিনেত্রী। তারই বিশেষ অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো—

রাহাত সাইফুল: আপনি অভিযোগ করেছেন নির্বাচনে আপনাকে প্যানেল করতে দেয়া হয়নি। কে বা কারা প্যানেল করতে দেননি?

মৌসুমী: বিতর্কিত প্রশ্নটা আমার কাছে কেন করছেন? এটা আমার কাছে শুনতে চাচ্ছেন কেন? আপনারা খুঁজে বের করুন, কারা আমাকে প্যানেল করতে দেয়নি। অনেক বড় চমক দিয়েই একটি প্যানেল প্রস্তুত করেছিলাম। কিন্তু কিছুদিন ধরে একটি মহল আড়াল থেকে বাধা সৃষ্টি করে আসছিল। আমার সঙ্গে যারা ছিলেন, সবাইকে নির্বাচন না করতে প্রভাবিত করেছেন। এমনকি আমাকেও সরে যাওয়ার জন্য বলা হয়েছে। এটা কাম্য নয়। শিল্পী সমিতি একটি পরিবার। সবসময় এমনটাই জেনেছি। কিন্তু এবার নির্বাচনে এসে অনেক কিছুই দেখছি। যা একজন শিল্পী হিসেবে প্রত্যাশা করি না।

রাহাত সাইফুল: আপনাকে নির্বাচন থেকে কেন সরে যেতে বলা হয়েছে?

মৌসুমী: আমি জানি না।

রাহাত সাইফুল: অনেক প্রতিকূলতার পরও নির্বাচনে কেন অংশ নিচ্ছেন?

মৌসুমী: আমার সঙ্গে শিল্পীরা নির্বাচন করতে চেয়েছিলেন, কিন্তু তারা সরে যেতে বাধ্য হয়েছেন। এজন্য তারা মনে কষ্ট পেয়েছেন। আর আমি আগে থেকেই যেহেতু ঘোষণা দিয়েছি, এ কারণে সরে যাচ্ছি না। তাছাড়া শিল্পী সমিতির নির্বাচন কোনো জাতীয় নির্বাচন না। আর অন্যায়ভাবে যেসব শিল্পীর ভোটাধিকার হরণ করা হয়েছে, তাদের ভোটাধিকার ফিরিয়ে দেওয়া হোক। আমি চাই, এসব অসহায় শিল্পীদের সমস্যার সমাধান হোক। অসহায় শিল্পীদের ভোটাধিকার কেড়ে নেওয়ার প্রতিবাদ হিসেবে নির্বাচন করছি।

রাহাত সাইফুল: আসন্ন নির্বাচন কেমন হবে বলে মনে করছেন?

মৌসুমী: এখনো ঠিক বলতে পারছি না। অপেক্ষা করছি ভালো কিছুর। দেখি কী হয়!



ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়