ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নভেম্বরে লোকসংগীতের পঞ্চম আসর

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৪, ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নভেম্বরে লোকসংগীতের পঞ্চম আসর

দক্ষিণ এশিয়ার লোকসংগীতের সর্ববৃহৎ আসর ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’। আগামী ১৪ নভেম্বর নগরীর আর্মি স্টেডিয়ামে বসতে যাচ্ছে এই উৎসবের পঞ্চম আসর। তিন দিনব্যাপী এ উৎসবের পর্দা নামবে ১৬ নভেম্বর।

বরাবরের মতো এবারো ফোকফেস্টের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিবন্ধনের মাধ্যমে দর্শক ফোকফেস্টে অংশ নিতে পারবেন। আগামী ৬ নভেম্বর শুরু হয়ে ১০ নভেম্বর পর্যন্ত নিবন্ধন প্রক্রিয়া চলবে। আজ বুধবার এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন—ফোকফেস্টের আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, স্কয়ার টয়লেট্রিজের হেড অব অপারেশনস মালিক মো. সাঈদ এবং প্রখ্যাত লোক সংগীতশিল্পী ফকির শাহাবুদ্দিন।

অঞ্জন চৌধুরী বলেন, আমাদের লোকসংগীতকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে আমরা ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট শুরু করি। আন্তর্জাতিকভাবে পরিচিতির জন্য দেশি-বিদেশি শিল্পীদের আমরা একই মঞ্চে তুলে ধরছি। আমাদের যে লোকশিল্পীরা দেশের আনাচে-কানাচে রয়েছেন তাদের জন্য আমরা একটি প্লাটফর্ম করে দিচ্ছি। প্রতিবারের মতো এবারো সবার সহযোগিতা কামনা করছি। বিশেষ করে গণমাধ্যমগুলোতে গুরুত্বের সঙ্গে ফোকফেস্টকে তুলে ধরার আহ্বান জানাই।

এবার ৬টি দেশ থেকে ২০০ জনেরও বেশি লোকশিল্পী ও কলাকুশলী ফোকফেস্টে অংশ নেবেন। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত লোকসংগীতের উৎসব চলবে।



ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়