ঢাকা     বুধবার   ১৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১ ১৪৩১

বড় পর্দায় ঊর্মিলা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩২, ২৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বড় পর্দায় ঊর্মিলা

‘ফ্রম বাংলাদেশ’ চলচ্চিত্রের দৃশ্যে ঊর্মিলা

ঊর্মিলা শ্রাবন্তী কর। ২০০৯ সালে লাক্স-চ্যানেল আই প্রতিযোগিতার মধ্য দিয়ে শোবিজ অঙ্গনে পা রাখেন। তারপর নাম লেখান নাটক ও বিজ্ঞাপনচিত্রে। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অনেক দর্শকপ্রিয় নাটক-টেলিফিল্ম উপহার দিলেও এতদিন কোনো চলচ্চিত্রে দেখা যায়নি এই অভিনেত্রীকে।

এবার চলচ্চিত্রে অভিষেক হতে যাচ্ছে ঊর্মিলা শ্রাবন্তী করের। ‘ফ্রম বাংলাদেশ’ নামে এ চলচ্চিত্রের গল্প লিখেছেন মিশু মিলন। চিত্রনাট্য ও পরিচালনা করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা শাহনেওয়াজ কাকলী।

ঊর্মিলা শ্রাবন্তী কর বলেন, ‘অভিনয় ক্যারিয়ারের শুরু থেকে চলচ্চিত্রে কাজ করার অনেক প্রস্তাব পেয়েছি। কিন্তু নানা কারণে চলচ্চিত্রে নাম লেখাইনি। কাকলী দিদির এই চলচ্চিত্রের গল্পটা অসাধারণ। আর হাতে শিডিউলও ছিল, তাই এতে কাজ করছি। এটি আমার প্রথম চলচ্চিত্র।’

মানিকগঞ্জের বিভিন্ন জায়গা চলচ্চিত্রটির শুটিং হয়েছে। এখন একই জেলার বেতিলা সতুবাবুর জমিদার বাড়িতে শুটিং চলছে। শুটিং প্রায় শেষের দিকে। বাকি কাজ হবে পুবাইল আর আরিচা ঘাটে।

‘ফ্রম বাংলাদেশ’ চলচ্চিত্রের গল্পের মূল প্রেক্ষাপট মুক্তিযুদ্ধ। কিন্তু এতে সরাসরি কোথাও মুক্তিযুদ্ধ নেই। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের কোনো এলাকার এক হিন্দু পরিবারের বাড়ির ভেতরে কী পরিস্থিতি তৈরি হয়েছিল, তাই নিয়ে গল্প লিখেছেন মিশু মিলন। পরে তা থেকে চিত্রনাট্য লিখে পরিচালনা করছেন শাহনেওয়াজ কাকলী। সেই বাড়ির ৮০ বছর বয়সি বৃদ্ধা কাননবালা। এই চরিত্রে অভিনয় করছেন বরেণ্য অভিনেত্রী ফেরদৌসী মজুমদার।

এছাড়াও চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন—তমালিকা কর্মকার, আশীষ খন্দকার, তমা মির্জা, মৌসুমী নাগ, হিল্লোল প্রমুখ।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ