ঢাকা     বুধবার   ১৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১ ১৪৩১

নতুন নাটক নিয়ে মঞ্চে অপি করিম

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৩, ২৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন নাটক নিয়ে মঞ্চে অপি করিম

নতুন নাটকের মহড়ায় অপি করিম

মডেল-অভিনেত্রী অপি করিম। ১৯৯৯ সালে ‘মিস ফটোজেনিক’ নির্বাচিত হন তিনি। এরপর নাম লেখান ছোট পর্দায়। শুধু তাই নয়, বড় পর্দায় অভিনয় করেও জিতে নিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আর রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘রক্তকরবী’ নাটকে নন্দিনী চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়ান এই অভিনেত্রী।

পরবর্তীতে নাগরিক নাট্য সম্প্রদায়ের ‘অপেক্ষমাণ’, ‘নাম গোত্রহীন’, ‘মান্টোর মেয়েরা’ নাটকে অভিনয় করে নাটক পাড়ার দর্শকের মন ছুঁয়েছেন অপি করিম। বর্তমানে নাগরিক নাট্য সম্প্রদায়ের সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। মাঝে অনেকটা সময় মঞ্চ নাটকে অভিনয় থেকে দূরে ছিলেন। কিন্তু গত বছরের শেষের দিকে এই নাট্যদলের কয়েকটি নাটকের সেট ডিজাইন করেন। ‘নাম গোত্রহীন’ নাটকে অভিনয়ও করেন এই অভিনেত্রী।

সম্প্রতি কানাডায় মঞ্চস্থ হয় ‘জনৈক অভিজ্ঞ দম্পতি’ নাটক। নাট্যকার মাসুম রেজা রচিত এ নাটকে অভিনয় করেন অপি করিম। এবার নতুন একটি নাটক নিয়ে আবারো মঞ্চে ফিরছেন এই অভিনেত্রী। ষোড়শ শতাব্দীতে উইলিয়াম শেক্সপিয়রের লেখা ‘মার্চেন্ট অব ভেনিস’ গল্পের ছায়া অবলম্বনে এ নাটক রচনা ও নির্দেশনায় রয়েছেন পান্থ শাহরিয়ার।

নাম ঠিক না হওয়া এ নাটকের মহড়া শুরু হয়েছে। নিয়মিত মহড়ায় অংশও নিচ্ছেন অপি করিম। নাগরিক নাট্য সম্প্রদায়ের নতুন এ প্রযোজনা আগামী ২৯ নভেম্বর মঞ্চে উঠবে বলে জানা গেছে।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়