ঢাকা, বুধবার, ২৮ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অমিতাভকে সতর্কবাণী

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৮ ২:২৬:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৮ ২:২৬:০৪ পিএম

বলিউডের ‘বিগ বি’খ্যাত অভিনেতা অমিতাভ বচ্চন। সম্প্রতি অভিনয় ক্যারিয়ারে ৫০ বছর পূর্ণ করেছেন।

৭৭ বছর বয়সেও দমে যাননি এই অভিনেতা। বর্তমানে একাধিক সিনেমার কাজ নিয়ে ব্যস্ত। এর মধ্যে রয়েছে— রণবীর কাপুর-আলিয়া ভাটের সঙ্গে ব্রহ্মাস্ত্র, ইমরান হাশমির সঙ্গে চেহরে এবং আয়ুষ্মান খুরানার সঙ্গে গুলাবো সিতাবো। তবে তাকে স্বাস্থ্যের ব্যাপারে সাবধান হতে বলেছেন চিকিৎসক। পাশাপশি কাজ ছেড়ে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। বৃহস্পতিবার তার ব্লগে এই তথ্য জানিয়েছেন বলিউডের শাহেনশাহ।

বেশ কিছুদিন ধরে শারীরিকভাবে অসুস্থ অমিতাভ বচ্চন। সম্প্রতি তাকে হাসপাতালেও ভর্তি হতে হয়েছে। জানা গেছে, এই অভিনেতা যক্ষ্মা রোগে আক্রান্ত, হেপাটাইটিস বি পজেটিভ এবং তার ৭৫ শতাংশ লিভার অকেজো হয়ে গেছে।

দীর্ঘ পাঁচ দশকের অভিনয় ক্যারিয়ারে শোলে, নসিব, মুকাদ্দর কা সিকান্দর, মিস্টার নটবরলাল, সিলসিলা, কাভি কাভি, ডন, আখরি রাস্তা, শরাবি, লাওয়ারিশ, নামক হালাল, দিওয়ার, অমর আকবর অ্যান্টনি, সরকারসহ অসংখ্য কালজয়ী সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন। অগ্নিপথ, ব্ল্যাক, পা, পিকু সিনেমার জন্য জিতেছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পাশাপাশি তার ঝুলিতে ফিল্মফেয়ারসহ অসংখ্য দেশি-বিদেশি সম্মানসূচক পুরস্কারও রয়েছে। এ বছর দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড পাচ্ছেন কিংবদন্তি এই অভিনেতা।

এছাড়া তিনি ১৯৮৪ সালে ভারতীয় সরকারের ‘পদ্মশ্রী’ পুরস্কারে ভূষিত হন। এরপর ২০০১ সালে তাকে ‘পদ্মভূষণ’ এবং ২০১৫ সালে ‘পদ্মবিভূষণ’ সম্মানে ভূষিত করা হয়। ২০০৭ সালে ফ্রান্স সরকার তাকে দেশটির সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘লেজিওঁ দ নরের নাইট’ উপাধিতে ভূষিত করে।

 

ঢাকা/মারুফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন