ঢাকা, রবিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

এবারও সেরা করদাতা অনন্ত জলিল

বিনোদন প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৯ ২:৫৭:৩০ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১২ ১:২৮:০১ পিএম

সিআইপি ও জনপ্রিয় চিত্রনায়ক অনন্ত জলিল। অল্প কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেই দর্শকের প্রিয় মুখ হয়ে ওঠেন তিনি। গতবারের ন্যায় এবারও সেরা করদাতার তালিকায় তার নাম রয়েছে। গত ৫ নভেম্বর গেজেট প্রকাশ করেছে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ। সেখানে তার নামসহ শোবিজ অঙ্গনের অনেকেই আছেন। 

সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্সকার্ড দেবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এদের মধ্যে ব্যক্তি রয়েছেন ৭৪ জন, বাকিগুলো প্রতিষ্ঠান। ব্যক্তি পর্যায়ে ট্যাক্সকার্ড দিতে ‘বিশেষ শ্রেণি’ এবং ‘আয়ের উৎস বা পেশা’ নামের দুটি শ্রেণি করা হয়েছে। বিশেষ শ্রেণির মধ্যে রয়েছে সিনিয়র সিটিজেন, গেজেটভুক্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, নারী এবং তরুণ।

আয়ের উৎস বা পেশার মধ্যে রয়েছে ১৩টি শ্রেণি। এগুলো হচ্ছে ব্যবসায়ী, বেতনভোগী, ডাক্তার, সাংবাদিক, আইনজীবী, প্রকৌশলী, স্থপতি, হিসাবরক্ষক, নতুন করদাতা, খেলোয়াড়, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী (গায়ক-গায়িকা) এবং অন্যান্য। এছাড়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে কোম্পানি পর্যায়ে ট্যাক্সকার্ড পাচ্ছে ৫৭টি কম্পানি।

অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে সেরা করদাতা হয়েছেন শাকিব খান, মাহফুজ আহমেদ, এস এ আবুল হায়াত, মেহের আফরোজ শাওন, জাহিদ হাসান। শিল্পীদের মধ্যে পেয়েছেন রুনা লায়লা, তাহসান রহমান খান, মমতাজ, এস ডি রুবেল, রেজওয়ানা চৌধুরী বন্যা।

এছাড়া টানা চতুর্থবারের মতো সেরা করদাতার তালিকায় স্থান করে নিয়েছে বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন। আয়কর দিয়ে রাজস্ব বৃদ্ধিতে অবদান রাখার স্বীকৃতি হিসেবে বিশেষ সম্মাননা ‘ট্যাক্স কার্ড’- এর জন্য জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) যে ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে নির্বাচন করেছে তার মধ্যে এবারও ফার্ম ক্যাটাগরিতে প্রতিষ্ঠানটির ঢাকা বসুন্ধরার ওয়ালটন প্লাজা স্থান করে নিয়েছে।

 

ঢাকা/রাহাত সাইফুল/তারা

ইউটিউব সাবস্ক্রাইব করুন