ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  বৈশাখ ৩১ ১৪৩১

ক্ষোভ ঝাড়লেন তাপসী

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২২, ২৫ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্ষোভ ঝাড়লেন তাপসী

অভিনেত্রী তাপসী পান্নু। ভারতের দক্ষিণী সিনেমার মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু করেন। তবে বর্তমানে দক্ষিণের চেয়ে বলিউড সিনেমা নিয়েই ব্যস্ত এই অভিনেত্রী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বলিউডে পারিশ্রমিক নিয়ে বৈষম্য ও সিনেমায় নারীদের কৃতিত্ব না দেয়ার বিষয়ে কথা বলেছেন তাপসী। এ নিয়ে ক্ষোভও প্রকাশ করেছেন তিনি।

তাপসী পান্নু বলেন, সিনেমার নায়কের পারিশ্রমিকের ৫ থেকে ১০ শতাংশ আমি পাই। এতে বিরক্ত হই। একটি সিনেমা সাফল্য পেলেই পরবর্তী সিনেমায় বাড়তি পারিশ্রমিক পাব বলে আশা করি। এভাবেই ধীরে ধীরে ব্যবধান কমে আসবে। এই চিত্র শুধু আমাদের নয়, সম্ভবত সব ইন্ডাস্ট্রিতেই। হয়তো এখানে কাজ করছি তাই বেশি চোখে পড়ছে। কিন্তু সব জায়গাতেই ভিন্ন নিয়ম। আর লড়াইটা এটি নিয়েই। লিঙ্গ বৈষম্য দূর করতে হলে নিয়ম এক হতে হবে। পুরুষদের পেছনে ফেলতে চাই না, তাদের সঙ্গে সমতা চাই।

তিনি আরো বলেন, বদলা সিনেমায় জনাব অমিতাভ বচ্চনের তুলনায় বেশি দৃশ্য ও কাজ করেছি। তিনি সিনেমার নায়ক। আমি নেতিবাচক চরিত্রে অভিনয় করেছি। তবে নায়কের চেয়ে দৃশ্য বেশি ছিল। কিন্তু মুক্তির পর এটিকে অমিতাভ বচ্চনের সিনেমা বলা হয়। যখন এ বিষয় নিয়ে সোচ্চার হয়ে বলি, তার বেশি নয় বরং তার সমান কাজ করেছি, তখন আমার নাম নেয়া হয়। এই ইন্ডাস্ট্রিতে পুরুষের এতটাই কর্তৃত্ব। তারা ভাবতেই পারে না আমি বেশি কাজ করেছি। আমি এই সিনেমায় বেশি কাজ করেছি তারপরও এটাকে নারীকেন্দ্রিক সিনেমা বলা হয় না, অমিতাভ স্যারের সিনেমা বলা হয়। কৃতিত্বটা তার দিকেই যায়।

বলিউডেও নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন তাপসী। পিংক, বাদলা, গেম ওভার, মিশন মঙ্গল সহ বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। তার সর্বশেষ মুক্তি পাওয়া সিনেমা সান্ড কি আখ। মুক্তির পর এই সিনেমাও দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে।



ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়