ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  চৈত্র ৩১ ১৪৩১

একমাস পর ইমনের শপথ কেন?

প্রকাশিত: ১২:০২, ২৫ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একমাস পর ইমনের শপথ কেন?

গত ২৫ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আন্তর্জাতিক সম্পাদক পদে ইমন বিজয়ী হন।

প্রায় একমাস আগে ইমন ছাড়া নবনির্বাচিত কমিটির অন্য সদস্যরা শপথ গ্রহণ করেন। একমাস পর আজ সোমবার শপথ নিলেন ইমন। কিন্তু দীর্ঘদিন পর কেন শপথ গ্রহণ করলেন ইমন? এ বিষয়ে রাইজিংবিডির সঙ্গে কথা বলেছেন এই চিত্রনায়ক।

ইমন বলেন, ‘গত ৩০ অক্টোবর শপথ অনুষ্ঠান হয়। তখন সিনেমার শুটিংয়ে বান্দরবান ছিলাম। এজন্য শপথ নিতে পারিনি। আজ শপথ নিলাম। শিল্পীরা দ্বিতীয়বারের মতো ভোট দিয়ে আমাকে নির্বাচিত করেছেন। এজন্য শিল্পী সমিতির সকল সদস্যর কাছে কৃতজ্ঞ।’

ইমনের শপথ গ্রহণের সময় উপস্থিত ছিলেন শিল্পী সমিতির সহসভাপতি রুবেল, সাধারণ সম্পাদক জায়েদ খান। নির্বাচিত সদস্যদের মধ্যে ছিলেন অঞ্জনা, আলেকজান্ডার বো, মারুফ।

২০১৯-২১ মেয়াদের নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক জায়েদ খান। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৪৪৯ জন। এর মধ্যে ভোট কাস্ট হয় ৩৮৬টি। এ নির্বাচনে সহ-সভাপতি পদে মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল নির্বাচিত হয়েছেন। সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে চিত্রনায়ক ইমন, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন, কোষাধ্যক্ষ পদে ফরহাদ নির্বাচিত হয়েছেন। সুব্রত, জ্যাকি আলমগীর এবং ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

শিল্পী সমিতির এ নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদে প্রার্থী হয়েছিলেন ১৪ জন। এর মধ্যে নির্বাচিত হয়েছেন—অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী ও মারুফ।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়