ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  চৈত্র ৩১ ১৪৩১

ওরা না পেল তালি, না পেল গালি

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ২৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওরা না পেল তালি, না পেল গালি

ক্রান্তিকাল পাড় করছে ঢাকাই চলচ্চিত্র শিল্প। সিনেমা মুক্তির সংখ্যা দিনদিন কমছে। আমদানি ও যৌথ প্রযোজনাসহ এবছর ৫২টি সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। আরো দুটি সিনেমা মুক্তি পাবে। এগুলোর মধ্যে দু’একটি বাদে কোনো সিনেমাই ব্যবসায়িকভাবে সফল হয়নি। এছাড়া দর্শক হৃদয় স্পর্শ করেছে এমন সিনেমার সংখ্যাও গুটিকয়েক। সারা বছর আলোচনায় ছিল কিছু সিনেমা। কিছু সিনেমা নিয়ে দর্শকের প্রত্যাশা ছিল আকাশচুম্বি। কিন্তু সিনেমা মুক্তির পরে মুখ থুবরে পরেছে সেগুলো। ভাগ্যে না জুটেছে তালি, না জুটেছে গালি। তবে এসব সিনেমা মানহীন ছিল না। অবস্থা যেন- না ঘরকা, না ঘাটকা। বছরের এমন দশ সিনেমা নিয়ে এই প্রতিবেদন।  

দাগ হৃদয়ে: তারেক শিকদার পরিচালিত ‘দাগ হৃদয়ে’ সিনেমায় চিত্রনায়ক বাপ্পির বিপরীতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম ও আঁচল আঁখি। ভিশন অডিও প্রযোজিত এ সিনেমার গল্প লিখেছেন কামাল আহমেদ। চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন রফিকুজ্জামান।

হৃদয়ের রংধনু:  নির্মাতা রাজিবুল হোসেন নির্মাণ করেন 'হৃদয়ে রংধনু'। সার্বিয়া থেকে আগত ‘হৃদয়ের রংধনু’ সিনেমার প্রধান বিদেশি চরিত্র মিনা পেটকোভিচ। অন্যান্য চরিত্রের মধ্যে ছিলেন শামস কাদের, মুহতাসিম স্বজন, খিং সাই মং মারমা প্রমুখ

অন্ধকার জগৎ: চলচ্চিত্র নির্মাতা বদিউল আলম খোকনের ‘অন্ধকার জগৎ’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন ডিএ তায়েব ও মাহিয়া মাহি। এছাড়াও অভিনয় করেছেন জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর, আলেকজান্ডার বোসহ অনেকে।

বয়ফ্রেন্ড: চলচ্চিত্র নির্মাতা উত্তম আকাশের ‘বয়ফ্রেন্ড’ সিনেমায় তাসকিন রহমানের বিপরীতে অভিনয় করেছেন মডেল-অভিনেত্রী সেমন্তী সৌমি। শাপলা মাল্টিমিডিয়া প্রযোজিত এই সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হবে সৌমির। 

প্রতিশোধের আগুন: মোহাম্মদ আসলাম পরিচালিত ‘প্রতিশোধের আগুন’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন চিত্রনায়ক জায়েদ খান-নবাগতা মৌ খান, শাহরিয়াজ-নবাগত নায়িকা নাজ, সাদেক বাচ্চু, রেবেকা, ড্যানি সিডাক প্রমুখ।

তুই আমার রানী: বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘তুই আমার রানী’। যৌথভাবে পরিচালনা করেছেন বাংলাদেশের সজল আহমেদ ও ভারতের পীযূষ সাহা। এতে মিষ্টির বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেতা সূর্য। বাংলাদেশের হ্যাভেন মাল্টিমিডিয়া ও ভারতের প্রিন্স এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত এ সিনেমার শুটিং বাংলাদেশ ও ভারতে হয়েছে। মিষ্টি-সূর্য ছাড়াও এতে অভিনয় করেছেন বাংলাদেশের আবু হেনা রনি, সজল, ভারতের রাজেশ শর্মা, সুপ্রিয় দত্ত, দোলনসহ অনেকে।

অবতার: জনপ্রিয় ঢালিউড অভিনেতা আমিন খান অভিনীত ‘অবতার’ সিনেমায় তার সহশিল্পী হালের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি। মাহমুদ হাসান শিকদার পরিচালিত এ সিনেমায় আরো অভিনয় করেছেন—মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত এবং নবাগত জে এইচ রুশো।

মায়াবতী: জনপ্রিয় মডেল-অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা অভিনয় করেছেন ‘মায়াবতী’ সিনেমায়। অরুণ চৌধুরী পরিচালিত এ সিনেমায় তিশার বিপরীতে অভিনয় করেছেন ইয়াশ রোহান। এছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— ফজলুর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান, মামুনুর রশীদ, ওয়াহিদা মল্লিক জলি, আফরোজা বানু, অরুণা বিশ্বাস, তানভীর হোসেন প্রবাল, আগুন প্রমুখ।

সাপলুডু: নির্মাতা গোলাম সোহরাব দোদুলের ‘সাপলুডু’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম। বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত এতে আরো অভিনয় করেছেন সালাহউদ্দিন লাভলু, তারিক আনাম খান, জাহিদ হাসান, শতাব্দী ওয়াদুদ, রুনা খানসহ অনেকে।

ডনগিরি: নির্মাতা শাহ আলম মন্ডলের ‘ডনগিরি’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী, আনিসুর রহমান মিলন ও এমিয়া এমি। এস. এস. কথাচিত্র ইন্টারন্যাশনালের ব্যানারে নির্মিত এ সিনেমায় আরো অভিনয় করেছেন— হাসান ইমাম, লায়লা হাসান, সাদেক বাচ্চু, অরুণা বিশ্বাস, কাজী হায়াৎ, জিয়া তালুকদার, রতন, এস আই ফারুক, কমল পাটেকর, রেজাউল প্রমুখ।

 

ঢাকা/তারা/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়