ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  বৈশাখ ৩১ ১৪৩১

মুখ খুলতে ভয় পান অভিনেতারা: নাসিরুদ্দিন শাহ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ২৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুখ খুলতে ভয় পান অভিনেতারা: নাসিরুদ্দিন শাহ

‘বলিউড ইন্ডাস্ট্রির অনেক অভিনেতা রয়েছেন, যারা রাজনৈতিক ব্যাপারে মুখ খুলতে ভয় পান। যাদের কণ্ঠস্বর প্রকৃতপক্ষে কিছু বলা থেকে বিরত থাকে। তারা অনেক কিছুই হারাতে ভয় পান। এজন্য তারা কথা বলেন না। তবে এমন কিছু অভিনেতা আছেন যারা প্রকৃতপক্ষে তাদের কণ্ঠস্বর তুলছেন এবং আমি অনুভব করি যে, ধীরে ধীরে সেইসব ভীতুমুখগুলো থেকে নেতিবাচক প্রতিক্রিয়া বেরিয়ে আসবে।’ কথাগুলো বলেন বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ।

ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ও এনপিআরের প্রতিবাদে ভারতজুড়ে চলছে বিক্ষোভ। জামিয়া মালিয়া ইসলামিয়ার শিক্ষার্থীদের উপর পুলিশের লাঠিচার্জ, কাঁদানে গ্যাস ছোঁড়ার পর এ প্রতিবাদ আরো জোরালো হয়। বলিউডের অনেক তারকাই এর প্রতিবাদ করছেন। এবার এই তালিকায় যুক্ত হয়ে কথাগুলো বলেন নাসিরুদ্দিন শাহ।

এ অভিনেতা আরো বলেন, ‘একজন অভিনেতার রাজনৈতিক মতাদর্শ থাকাটা দরকার। সেই দর্শনের মাধ্যমে তার সিনেমার ধরণটাও সামনে আসে। আপনি যদি বিশ্বাস করেন তাহলে সেটা নিয়ে অবশ্যই ফিল্ম বানান। আর এসব ঘটনা মানুষ সবসময় অবজার্ভ করবে। কিছু কিছু সময়, অভিনেতাদের বস্তিবাসীর ভূমিকায় অভিনয় করতে হয়। এসব করার জন্য যদি এয়ার-কন্ডিশন গাড়ি থেকেই বস্তিবাসীদের দেখে চরিত্রে নেমে পড়েন। তবে তাদের ব্যাথা, তাদের জীবনযাপন, খুব কাছ থেকে না দেখে চেনা যায় না। এসব না করলে আপনি কিছুই শিখলেন না। আপনাকে পারফেক্ট অ্যাক্টর কখনই বলা যায় না। তাদের কাজ কখনো শেষ হয় না। প্যাশনের চোখ দিয়ে যদি এই পেশাকে দেখা যায়, তাহলে তিনি কখনো ক্লান্তও হবেন না।’

এর আগে এনআরসির প্রতিবাদে পথে নামেন রাহুল বোস, সুশান্ত সিং, ফারহান আখতার, হুমা কোরেশি, স্বরা ভাস্কর, জোয়া আখতার, রাকেশ ওমপ্রকাশ মেহেরাসহ অনেকে।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়