ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বেফাঁস মন্তব‌্য করায় কাজী হায়াৎকে চিঠি

প্রকাশিত: ১০:২৮, ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেফাঁস মন্তব‌্য করায় কাজী হায়াৎকে চিঠি

আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা কাজী হায়াৎ। নির্মাণের পাশাপাশি চলচ্চিত্রে অভিনয়ও করেছেন। সম্প্রতি মেক-আপম্যান ও স্টিল ফটোগ্রাফারদের ‘চামচা’ বলায় রোষাণলে পড়েছেন চলচ্চিত্রের বর্ষীয়ান এই নির্মাতা। 

বিষয়টি নিয়ে ফটোগ্রাফার সমিতি থেকে পরিচালক সমিতিতে লিখিত অভিযোগ করা হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে পরিচালক সমিতি এই মন্তব্যের ব্যাখ্যা চেয়ে কাজী হায়াৎকে চিঠি দিয়েছে। পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন জানান, কাজী হায়াৎয়ের জবাব পাওয়ার পর তারা আলোচনায় বসবেন। 

কাজী হায়াৎ একটি ভিডিও বার্তায় বলেন, ‘আমাদের বাংলা চলচ্চিত্র শিল্পের দুটি ডিপার্টমেন্ট ‘মেক-আপম্যান’ ও ‘স্টিল ফটোগ্রাফার’। এদের যারা প্রধান তারা সাধারণত নায়ক-নায়িকা, প্রযোজকদের মোসাহেবি করে, বাংলা কথায় চামচামি করে। যদিও ‘চামচামি’ বলার জন্য অনেকে আমার ওপর রাগ করতে পারেন। তাদের তো বিবেক আছে, ব্যক্তিত্ব আছে। তাদের ব্যক্তিত্বে আঘাত লাগে না চামচামি করতে? আমার পক্ষ থেকে বলব, আমার বয়স ৭৩। ৫০তম সিনেমার কাজ চলছে। এখনই তো আমার বলার সময়। আমি ছাড়া বলার আর কেউ নেই।’

কাজী হায়াৎয়ের এমন মন্তব্যে চটেছেন মেক-আপম্যান ও স্টিল ফটোগ্রাফারদের অনেকে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিষয়টি নিয়ে সমালোচনা করছেন তারা।


ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়