ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শাহাবুদ্দিন আহমেদকে নিয়ে ইফতির চিত্র প্রদর্শনী

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৯, ২২ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহাবুদ্দিন আহমেদকে নিয়ে ইফতির চিত্র প্রদর্শনী

প্রথিতযশা আলোকচিত্রী ইফতেখার ওয়াহিদ ইফতির একক চিত্র প্রদর্শনী শুরু হতে যাচ্ছে।

আগামীকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে এই প্রদর্শনী শুরু হবে। এ দিন বিকাল ৪টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রদর্শনীর উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন ড. আনিসুজ্জামান, চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ, অমিকন গ্রুপের পরিচালক শরিফুল উল আলম প্রমুখ। এসময় বঙ্গবন্ধুকে নিয়ে বক্তব্য রাখবেন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ।

ইফতেখার ওয়াহিদ ইফতি বলেন, ‘একজন আলোকচিত্রী হিসেবে গত ১৫ বছর ধরে চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদকে নিয়ে কাজ করছি। বিভিন্ন দৃষ্টিভঙ্গি থেকে আমি তার ছবি তুলেছি। আমার লেন্সে ধারণ করা শাহাবুদ্দিন আহমেদের সেই মানসচিত্র প্রদর্শনী করছি।’

 

 

দুই দশক ধরে আলোকচিত্র নিয়ে কাজ করছেন ইফতি। ২০০১ সালে বিশ্বসাহিত্য কেন্দ্রে ‘পোর্ট্রেট’ শিরোনামে অনুষ্ঠিত হয় তার প্রথম চিত্র প্রদর্শনী। ২০০২ সালে ইন্ডিয়ান হাইকমিশন আর্ট গ্যালারিতে ‘এ লুক থ্রু দ্য ক্রোজ আইজ’। ২০০৬ সালে গুলশানের ইনসোমোনিয়া গ্যালারিতে ‘দ্য হুইল অব ইন্টারনাল হোপস’ শিরোনামে চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

২০০৭ সালে শাইখ সিরাজের ওপর ‘সান অব দ্য সয়েল’, ২০১৩ সালে শিল্পী শাহাবুদ্দিনের ওপর ‘শাহাবুদ্দিন দ্য পেইন্টার দ্য ফাইটার’। একই বছরের জুলাই মাসে দার্শনিক সরদার ফজলুল করিমকে নিয়ে ‘এ ফিলোসফার পোর্ট্রেট’ শিরোনামে আলোচিত্র প্রদর্শনী করেন এই শিল্পী।



ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়