ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তৌকীরের হাতে সেরার পুরস্কার

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৬, ২৪ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৌকীরের হাতে সেরার পুরস্কার

গুণী অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ। কাজের স্বীকৃতিস্বরূপ অনেক সম্মাননা পেয়েছেন তিনি। আবারো সেরার পুরস্কার পেলেন তৌকীর।

ভারতের রাজস্থানের জয়পুরে গত শনিবার শুরু হয় ছয় দিনব্যাপী ‘ষষ্ঠ রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। এতে তৌকীর আহমেদ নির্মিত ‘ফাগুন হাওয়ায়’ সিনেমাটি প্রদর্শিত হয়। এ সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন তিনি।

তৌকীর আহমেদ ছাড়াও এ উৎসবে বাংলাদেশের পরিচালক মিজানুর রহমান লাবু পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মালা ভাবি’ স্পেশাল জুরি ম্যানশন অ্যাওয়ার্ড অর্জন করেছে। এতে অভিনয় করার জন্য টুটুল চৌধুরী সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন। তারা সশরীরে উপস্থিত হয়ে পুরস্কার গ্রহণ করেন।

আরআইএফএফ ফিল্ম ক্লাব আয়োজিত এই উৎসবে আন্তর্জাতিক জুরি হিসেবে দায়িত্ব পালন করেন—ফরাসি অভিনেত্রী ও প্রযোজক মেরিয়েন বোর্গো, ভারতীয় ফিল্ম ফেস্টিভ্যালের মডারেটর ও অভিনেতা চার্লস থমসন, বাংলাদেশি লেখক ও চলচ্চিত্র নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ ও ইরানি চলচ্চিত্র নির্মাতা হাসান নাজর।

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’ সিনেমা। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছেন—নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ। এছাড়াও অভিনয় করেছেন—আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ প্রমুখ। ২০১৯ সালের ১৫ ফেব্রুয়ারি মুক্তি পায় এ সিনেমা।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়