ঢাকা, শুক্রবার, ১৪ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বীরাঙ্গনা সখিনা অ্যাওয়ার্ড পেলেন ইলিয়াস কাঞ্চন

বিনোদন প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৬ ৫:১৩:০৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৬ ৫:১৩:০৯ পিএম

বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। ১৯৭৭ সালে সুভাষ দত্ত পরিচালিত ‘বসুন্ধরা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। তারপর ‘সুন্দরী’, ‘শেষ উত্তর’, ‘নালিশ’, ‘সোহরাব রোস্তম’, ‘বেদের মেয়ে জোসনা’র মতো ব্যবসাসফল সিনেমা উপহার দেন। তবে এখন তাকে আর চলচ্চিত্রের পর্দায় খুব একটা দেখা যায় না।

সড়ক দুর্ঘটনায় স্ত্রী জাহানারার মৃত্যুর পর নিরাপদ সড়ক চাই (নিসচা) নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেন ইলিয়াস কাঞ্চন। সংগঠনটির মাধ্যমে নিরাপদ সড়কের দাবিতে সামাজিক আন্দোলন গড়ে তুলেন। তার আন্দোলনের পরিপ্রেক্ষিতে দেশে এখন প্রতি বছর পালিত হয়—নিরাপদ সড়ক দিবস। সংগঠনটি জাতিসংঘেও প্রশংসিত হয়েছে। তারই স্বীকৃতিস্বরূপ একুশে পদক পেয়েছেন। এবার সমাজসেবায় অবদান রাখার জন্য ‘বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড-২০১৮’ পেলেন এই চিত্রনায়ক।

গত ২৩ জানুয়ারি নিরাপদ সড়ক চাই-এর কার্যালয়ে বীরাঙ্গনা সখিনা সিলভার অ্যাওয়ার্ড ও প্রশংসাপত্র আনুষ্ঠানিকভাবে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের হাতে তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার, সংগঠনের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী জিন্নাহ, সম্পাদক আজম জহিরুল ইসলাম প্রমুখ।

গত ৪ জানুয়ারি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ সাহাবুদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় অবদান রাখার জন্য ১৩ জন গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়। কিন্তু ব্যস্ততার কারণে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও