ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নগরীতে নারী সুপারহিরো

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৭, ১৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নগরীতে নারী সুপারহিরো

মুক্তি পেতে যাচ্ছে সুপারহিরো সিনেমা ‘বার্ডস অব প্রে’। আগামীকাল শুক্রবার নগরীর স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে এটি। ডিসি কমিকসের ‘বার্ডস অব প্রে’ অবলম্বনে সিনেমাটি পরিচালনা করেছেন ক্যাথি ইয়ান। এশিয়ার প্রথম নারী পরিচালক হিসেবে ডিসি কমিকসের এ সিনেমা পরিচালনা করলেন তিনি।

২০১৬ সালে মুক্তি পায় ডিসি ফিল্মসের ‘সুইসাইড স্কোয়াড’। এটি অতটা সফল না হলেও, হার্লি কুইন চরিত্রটি দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। জোকারের পর এবার ডিসি শুধু ‘হার্লি কুইন’ কে নিয়ে নির্মাণ করেছে নতুন এ চলচ্চিত্র। সুইসাইড স্কোয়াডের মতো এবারো হার্লি কুইনের ভূমিকায় অভিনয় করেছেন মার্গোট রোবি। সিনেমাটিতে বড় কোনো চরিত্রে ছিলেন না, কিন্তু যতটুকু সময় পর্দায় ছিলেন তাতেই দর্শকের নজর কাড়েন তিনি। ডিসি কমিকসের অন্যতম ক্ষ্যাপাটে চরিত্র হার্লি কুইন, একই সঙ্গে আবেদনময়ী, বিপদজনক, হিংস্র আবার নিষ্পাপ।

অস্ট্রেলিয়ান অভিনেত্রী মার্গোট রোবি ‘হার্লি কুইন’ চরিত্রে এতটাই ভালো অভিনয় করেছিলেন যে হার্লি কুইনকে নিয়ে আলাদা সিনেমা নির্মাণের দাবি উঠেছিল। কিন্তু নারী সুপারহিরো সিনেমার ইতিহাস খুব একটা সমৃদ্ধ নয়। তাই এমনটা হওয়ার সম্ভাবনা ছিল না বললেই চলে। কিন্তু সেই সন্দেহ উড়িয়ে দিয়ে ডিসি কমিকস নিয়ে এসেছে নতুন সিনেমা।

গোথামের নারী খল চরিত্রগুলোকে কেন্দ্র করে গড়ে উঠেছে ‘বার্ডস অব প্রে’ সিনেমার কাহিনি। চলচ্চিত্রটির খল দ্য হান্ট্রেস চরিত্রে দেখা যাবে মেরি এলিজাবেথ উইনস্টিডকে। ১৯৮৯ সালে ডিসি কমিকসে আসা হেলেনাকে অনুসরণ করে এ চরিত্র সৃষ্টি করা হয়েছে।

এ অভিনেত্রী বলেন, ‘হেলেনা একই সঙ্গে রসিক, অদ্ভুত ও ভয়ংকর। এটা কোনো একরৈখিক চরিত্র নয়। এই চরিত্র করতে গিয়ে আমাকে হান্ট্রেসের মধ্যে হারিয়ে যেতে হয়েছিল।’

এ চলচ্চিত্রে নতুন মাত্রা যোগ করেছেন চিত্রনাট্যকার ক্রিশ্চিনা হডসন। তার চিত্রনাট্য পেয়ে ডিসি কমিকস এতটাই উচ্ছ্বসিত যে ‘সুইসাইড স্কোয়াড ২’-এর নির্মাণ কাজ বন্ধ রেখে ‘বার্ডস অব প্রে’ সিনেমার কাজ করে।



ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ