ঢাকা, সোমবার, ৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

অস্কারজয়ী সিনেমার বিরুদ্ধে মামলার প্রস্তুতি

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৫ ১২:৫৮:৫৭ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৫ ১:০৩:৫২ পিএম

অস্কারজয়ী সাড়া জাগানো দক্ষিণ কোরিয়ান সিনেমা প্যারাসাইট। এর বিরুদ্ধে নকলের অভিযোগ এনে মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের তামিল সিনেমার প্রযোজক পিএল থেনাপান। 

এই নির্মাতার অভিযোগ, তার প্রযোজিত মিনসারা কান্না সিনেমা থেকে অনুপ্রাণিত হয়ে প্যারাসাইট তৈরি হয়েছে। এখন তিনি প্যারাসাইট সিনেমাটির নির্মাতাদের কাছে ক্ষতিপূরণ দাবি করবেন বলে জানিয়েছেন।

এ প্রসঙ্গে থেনাপান বলেন, সোমবার অথবা মঙ্গলবার আমি মামলা দায়ের করব। তারা আমার সিনেমা থেকে প্লট নিয়েছে। যখন আমাদের কোনো সিনেমা তাদের সঙ্গে মিলে যায়, তারা মামলা করে। তাই একই কাজ যদি আমরা করি তাতে দোষের কিছু নেই।

মিনসারা কান্না পরিচালনা করেন রবিকুমার। তিনি বলেন, আমি খুবই খুশি গল্পটি অস্কার জিতেছে। যদিও এটি মিনসারা কান্না থেকে অনুপ্রাণিত। তবে মামলা করবেন কিনা তা প্রযোজকের ওপর নির্ভর করছে। 

মিনসারা কান্না সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন থালাপতি বিজয়। আরো অভিনয় করেন রম্ভা, মোনিকা, খুশবু প্রমুখ। সিনেমায় দেখানো হয়, ধনী পরিবারের এক ছেলে (‌বিজয়) এক নারী ব্যবসায়ীর (‌খুশবু) বাড়িতে একাই কাজ করেন। এরপর তার পরিবারের সকলকে সেই বাড়িতে কাজে লাগান। বিজয় তার ভালোবাসার মানুষকে পাওয়ার জন্য এই কাজ করেন।

অন্যদিকে প্যারাসাইট সিনেমায় দেখানো হয়েছে, নায়ক তার বাবা, মা আর বোনকে নিয়ে রীতিমতো বসবাসের অযোগ্য একটি জায়গায় থাকেন। তাদের ঘর সংসারের যাবতীয় খরচ নির্ভর করে পিজা ডেলিভারি বক্স র‌্যাপিং করার উপরে। পরবর্তী সময়ে নায়ক এক ধনী পরিবারের মেয়ের গৃহ শিক্ষকের চাকরি পেয়ে যায়। আর গৃহ শিক্ষক হয়ে আসার পরপরই তার বুদ্ধিমত্তার মাধ্যমে সেই ধনী পরিবারের কাজের লোকদের জায়গায় নিজের পরিবারের লোকজনদের নিয়ে আসে।

 

ঢাকা/মারুফ