ঢাকা, রবিবার, ১৪ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

‘মান্না সেদিন জড়িয়ে ধরে কেঁদেছিলেন’

বিনোদন প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৭ ৫:০৮:১৬ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৮ ৮:২০:৩৬ এএম

‘‘রাত ১২টা কিংবা ১টার দিকে হঠাৎ আমার ঘরে আসে মান্না। এসে বলেন, ‘কেমন জানি লাগতেছে। ভালো লাগতেছে না। সারা জীবন তো কাজই করে গেলাম। নিজের জন্য কোনো সময় বের করতে পারলাম না, পরিবারের জন্য কোনো সময় বের করতে পারলাম না। জানি না, আমার বাচ্চারা মানুষ হবে কিনা।’ এ কথা বলেই কেঁদে ফেলেন মান্না। সেই কান্না এখনো আমার মনে পড়ে। সেদিন আমাকে জড়িয়ে ধরে কেঁদেছিলেন। জানি না চলচ্চিত্র শিল্পে আর মান্না আসবে কিনা।’’—নায়ক মান্নাকে নিয়ে এভাবে কথাগুলো বলছিলেন অভিনেতা জ্যাকী আলমগীর।

চিত্রনায়ক মান্নার সঙ্গে বেশকিছু সিনেমায় অভিনয় করেছেন জ্যাকী আলমগীর। তাদের মধ্যে সুসম্পর্ক ছিল। নায়ক মান্নাকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে কেঁদে ফেলেন এই অভিনেতাও। তিনি বলেন, ‘মান্নার সঙ্গে জীবনের বড় একটা সময় কেটেছে। বয়সে আমি মান্নার বড় ছিলাম। তিনি আমাকে যথেষ্ট সম্মান করতেন। আমাকে আপনি বলতেন আর আমিও তাকে আপনি বলে সম্বোধন করতাম। মারা যাওয়ার কিছুদিন আগে একটি সিনেমার শুটিংয়ে থাইল্যান্ড গিয়েছিলাম। তখন কথাগুলো বলেছিলেন মান্না। এই স্মৃতি মনে পড়লে আমার খুব খারাপ লাগে।’ 

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক মান্না। অভিনয় জীবনে দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেন। কাজের স্বীকৃতিস্বরূপ ২০০৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি, হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে মারা যান জনপ্রিয় অভিনেতা মান্না। আজ এ অভিনেতার ১২তম মৃত্যুবার্ষির্কী।

জীবদ্দশায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন মান্না। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো— ‘আম্মাজান’, ‘লাল বাদশা’, ‘আব্বাজান’, ‘স্বামী স্ত্রীর যুদ্ধ’, ‘দুই বধু এক স্বামী’, ‘মনের সাথে যুদ্ধ’, ‘মান্না ভাই’, ‘পিতা মাতার আমানত’, ‘তওবা’, ‘পাগলী’, ‘কাসেম মালার প্রেম’, ‘চাঁদাবাজ’, ‘ত্রাস’, ‘তেজী’, ‘মিনিস্টার’, ‘প্রেম দিওয়ানা’, ‘শান্ত কেন মাস্তান’, ‘গুণ্ডা নাম্বার ওয়ান’, ‘কুখ্যাত খুনী’, ‘রংবাজ বাদশা’, ‘বসিরা’, ‘ঢাকাইয়া মাস্তান’, ‘মেজর সাহেব’, ‘সুলতান’, ‘ভাইয়া’, ‘বিদ্রোহী সালাহউদ্দিন’, ‘বাবা’, ‘কিলার’, ‘জনতার বাদশা’, ‘রাজপথের রাজা’, ‘এতিম রাজা’, ‘টোকাই রংবাজ’ প্রভৃতি।

দেখুন:




ঢাকা/রাহাত সাইফুল/শান্ত