ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

এতটা পরিশ্রম অন্য কোনো কাজে করিনি: মিথিলা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ৬ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এতটা পরিশ্রম অন্য কোনো কাজে করিনি: মিথিলা

‘চরিত্রটি অনেক চ্যালেঞ্জিং ছিল। কারণ চরিত্রের জন্য উর্দু শিখতে হয়েছে, এ ভাষায় ক্রমাগত কথা বলতে হয়েছে। এর আগে কোনো কাজের জন্য এতটা পরিশ্রম করিনি। সত্যি কথা বলতে, এখন সেটে গিয়ে নাটকের স্ক্রিপ্ট হাতে পাই। কিন্তু তানিম আমাদেরকে প্রায় দুই সপ্তাহ আগে স্ক্রিপ্ট দিয়েছিল।’—কথাগুলো বলেন মডেল-অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা।

মুক্তিযুদ্ধভিত্তিক ওয়েব সিরিজ নির্মাণ করেছেন তরুণ নির্মাতা তানিম নূর। ‘একাত্তর’ নামে এ ওয়েব সিরিজ ভারতীয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘হইচই’-এ মুক্তি পাবে। এর চিত্রনাট্য রচনা করেছেন শিবব্রত বর্মন। এতে অভিনয় করেছেন মিথিলা। শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে এসব কথা বলেন এই অভিনেত্রী।

আগামী ২৬ মার্চ মুক্তি পাবে এই ওয়েব সিরিজ। মুক্তিকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার ডেইলি স্টার সেন্টারের তৌফিক আজিজ খান সেমিনার হলে আয়োজন করা হয় ‘একাত্তর’-এর প্রথম দর্শন (ফার্স্ট লুক রিভিল) এবং চরিত্র পরিচিতি (ইন্ট্রোডাকশন অব দ্য ক্যারেক্টারস) অনুষ্ঠানের।

ওয়েব সিরিজটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন একঝাঁক তারকা শিল্পী। এ তালিকায় রয়েছেন—তারিক আনাম খান, মোস্তফা মনোয়ার, শতাব্দী ওয়াদুদ, ইরেশ যাকের, নুসরাত ইমরোজ তিশা প্রমুখ। অভিনয়শিল্পীদের পাশাপাশি এসময় আরো উপস্থিত ছিলেন—হইচই বাংলাদেশের বিজনেস লিড সাকিব আর খান, নির্মাতা প্রতিষ্ঠান ডোপ প্রডাকশন্স থেকে পরিচালক তানিম নূর, একাত্তরের নির্বাহী প্রযোজক সরদার সানিয়াত হোসাইন প্রমুখ।

এ সময় শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়েছেন নুসরাত ইমরোজ তিশা। তিনি বলেন, ‘তানিমের সঙ্গে এটাই আমার প্রথম কাজ। আমাদের সব আবদার শুনেও এত সুন্দর করে কাজটা শেষ করার জন্য তানিমকে ধন্যবাদ। হইচই টিম, গুড কোম্পানি এবং ক্যামেরার পেছনে যারা কাজ করেছেন সবাইকে আমার পক্ষ থেকে ধন্যবাদ। সব শেষে এটাই বলব যে, এটা পুরোপুরি একটি টিম ওয়ার্ক। পুরো টিম এত খেটেছে তার কাছে আসলে আমাদের খাটুনি খুবই অল্প।’

এ ওয়েব সিরিজের কাহিনির সূচনা ১৯৭১ সালের শুরুতে। যখন আন্দোলনে উত্তাল পূর্ব বাংলা। পূর্ব বাংলার মানুষের ন্যায্য অধিকার থেকে তাদের বঞ্চিত করতে ‘অপারেশন ব্লিটজ’ নামে অপারেশনের পরিকল্পনা করে পাকিস্তান আর্মি। ক্যাপ্টেন সিরাজ নামে এক বাঙালি অফিসার গোপনে সেই ফাইল যোগাড় করে আন্তর্জাতিক গণমাধ্যমের হাতে তুলে দিতে চায়। তার পেছনে ধাওয়া করে পাকিস্তানি মেজর ওয়াসিম। এসময় ক্যাপ্টেন সিরাজ জীবন বাঁচাতে সেলিমের গ্যারেজে আশ্রয় নেয়। এমন এক গল্প নিয়ে তৈরি হয়েছে ‘একাত্তর’।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়