ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আবারো তারা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৩, ১৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবারো তারা

সময়ের দর্শকপ্রিয় অভিনয়শিল্পী মোশাররফ করিম ও জাকিয়া বারী মম। অনেক নাটক-টেলিফিল্মে একসঙ্গে অভিনয় করেছেন তারা। এবার দুটি নাটকে জুটি বেঁধে পর্দায় হাজির হতে যাচ্ছেন। ‘এক বৈশাখী ভোরে’ এবং ‘বনলতা ও জোনাকির গল্প’ নামে নাটক দুটি পরিচালনা করেছেন সাগর জাহান।

নাটকের গল্প প্রসঙ্গে সাগর জাহান জানান, রূপাকে তার পরিবার বয়স্ক এক লোকের সঙ্গে বিয়ে দিতে চায়। কিন্তু রূপা তার প্রেমিককে বিয়ে করার উদ্দেশ্যে বাড়ি থেকে পালিয়ে যায়। গাড়ি ঠিক করতে গিয়ে রূপার দেখা হয় সিএনজি চালক মোশাররফ করিমের সঙ্গে। তারপর নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়েছে ‘এক বৈশাখী ভোরে’ নাটকের গল্প।

অন্যদিকে ‘বনলতা ও জোনাকির গল্প’ নাটকে দেখা যাবে—শহর থেকে এক অজ পাড়াগাঁয়ে নানুর বাড়ি বেড়াতে যায় মম। সেখানে দেখা হয় গ্রামের শিক্ষিত সচেতন আত্নবিশ্বাসী তরুণ মোশাররফ করিমের সঙ্গে। গ্রামের ছেলেদের শিক্ষিত সচেতন করে তুলতে শুধু একদিনের জন্য নয়, সারাজীবনের জন্য মোশাররফ করিম মমকে তার পাশে চায়। মোশাররফ করিম তার হারিয়ে যাওয়া প্রেমিকাকে মমর মাঝে খুঁজে পেতে চায়।

নাটক দুটি প্রসঙ্গে মম বলেন—‘‘সাগর জাহান ভাই আমার প্রিয় নাট্যকার, নির্মাতাদের মধ্যে অন্যতম। তার গল্প যেমন ভালোলাগে, তেমনি তার নির্দেশনাও খুব পছন্দ। সাগর ভাই অনেক যত্ন নিয়ে কাজ করেন। তার নির্দেশনায় সর্বশেষ ‘মিম ফ্যাশন অ্যান্ড বিউটি’ নাটকে কাজ করেছিলাম। নতুন যে দুটি নাটকে অভিনয় করেছি সেগুলোর গল্প খুব সুন্দর। আর সহশিল্পী হিসেবে মোশাররফ ভাই থাকা মানেই অভিনয়ে নতুন কিছু অভিজ্ঞতা যুক্ত হওয়া।’’

আগামী পয়লা বৈশাখে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে নাটক দুটি প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়