ঢাকা, শনিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

আমি বাঁচতে চাই: ঋতুপর্ণা

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০১ ৩:১২:৫৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০১ ৩:১২:৫৭ পিএম

‘‘রাতে আমার ছেলে এফ ওয়ান ফর্মুলার কার রেস দেখায়। আমিও দেখছিলাম। বাবা আর ছেলে গাড়ির স্পিড নিয়ে কথা বলছিল। স্পিড শব্দটা শুনতে শুনতে চোখ বন্ধ হয়ে আসছিল। কথাগুলো ব্লার হতে লাগল। তারপর ঘুমিয়ে পড়লাম। হঠাৎ সঞ্জয়ের ডাক শুনতে পাই। ও বলল, ‘রেস শেষ হয়েছে। ঘরে এসে ঘুমাও।’ আচ্ছা, এত স্পিড দিয়ে কী হবে? স্পিডেও ব্রেক লাগাতে হয়। আজ যেমন স্পিড বন্ধ। আমরা বড্ড বেশি রেসে ঢুকে গিয়েছি। আর রেস করতে চাই না, আমি বাঁচতে চাই’’—কথাগুলো বলেন ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

মহামারি করোনা প্রকোপে গোটা পৃথিবীর মানুষ অসহায় হয়ে পড়েছেন। এখনো এ ভাইরাসের প্রতিষেধক আবিষ্কৃত হয়নি। সময়ের সঙ্গে মৃতের মিছিল দীর্ঘ হচ্ছে। থমকে গেছে সমগ্র পৃথিবী। কাজ আর অর্থের পেছনে ছুটে বেড়ানোর তাড়া এখন তেমন একটা নেই। এই ছুটে বেড়ানোর গতিতে ছেদ পড়েছে। অভিনেত্রী ঋতুপর্ণাও আর ছুটে বেড়াতে চান না। জীবন উদযাপন করতে চান।

ঋতুপর্ণা স্বামী-সন্তানদের নিয়ে বর্তমানে সিঙ্গাপুরে রয়েছেন। সেখানে নিয়ম মেনে ঘরে অবস্থান করছেন। পুরো পরিবারের সঙ্গে সময় পার করছেন। কিন্তু অন্য স্বাভাবিক সময়ে নিজের এবং স্বামীর ব্যস্ততার কারণে ঠিক এভাবে সময় কাটানো হয়ে থাকে না। পরিবারের সঙ্গে কাটানো এই সময় তাকে যেন নতুন উপলব্ধির সুযোগ করে দিয়েছে।

 

ঢাকা/শান্ত