ঢাকা, বুধবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা প্রতিরোধে সোনালী বেন্দ্রের ‘সিক্রেট ফর্মুলা’

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৮ ১:১৯:১৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৮ ৪:২৮:০২ পিএম

বলিউড অভিনেত্রী সোনালী বেন্দ্রে। ২০১৮ সালে তার ক্যানসার ধরা পড়ে। তবে বর্তমানে সুস্থ হয়ে উঠেছেন।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। এই ভাইরাস মোকাবিলায় ইমিউনিটি বাড়ানোর কথা বলছেন চিকিৎসকরা। আর ক্যানসারের সঙ্গে লড়াইয়ের সময় কীভাবে তার ইমিউনিটি বাড়িয়েছিলেন সেই ‘সিক্রেট ফমুর্লা’ ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন সোনালী। তিনি মনে করেন করোনা প্রতিরোধে এটি ভূমিকা রাখতে পারে।

ইনস্টাগ্রামে একটি ভিডিও ক্লিপস পোস্ট করে এই অভিনেত্রী জানিয়েছেন, তিন ধাপে দুই বছর ধরে এই নিয়ম মেনে আসছেন তিনি। আর এর চমৎকার ফলও পেয়েছেন। কীভাবে ইমিউনিটি বাড়ানো যায় তার উপর অনেক গবেষণা করেছেন তিনি। এরপর তার কেমো থেরাপির সময় এই পদ্ধতি অবলম্বন করে ইনফেকশন থেকে রক্ষা পেয়েছেন।

ভিডিওর ক্যাপশনে সোনালী বেন্দ্রে লিখেছেন, ‘ইমিউনিটি শক্তিশালী থাকা যে কতটা প্রয়োজন তা অন্য সময়ের চেয়ে এখন আমরা বেশি অনুধাবন করতে পারছি। ক্যানসার আক্রান্ত থাকাকালীন কীভাবে ইমিউনিটি বাড়ানো যায় তার ওপর অনেক গবেষণা করেছি। তারপর এটি মানতে শুরু করি এবং এখন অভ্যাসে পরিণত হয়েছে। এই পদ্ধতিগুলো খুবই সোজা এবং আমি পরীক্ষা করেছি। কেমো থেরাপির সময় ইনফেকশন থেকে রক্ষা পেয়েছি। আমি মনে করি এটি আমার সিক্রেট ফর্মুলা। আপনাদের সঙ্গে শেয়ার করছি, আশা করছি আপনারা ইমিউনিটি বাড়ানোর ব্যাপারে সচেতন হবেন।’

দেখুন: সোনালী বেন্দ্রের ভিডিও

 

ঢাকা/মারুফ