ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘ওরা অসহায় মানুষদের খুনি’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৬, ১৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ওরা অসহায় মানুষদের খুনি’

মহামারি করোনার প্রকোপে একদিকে দিনমজুররা খাবার যোগাতে হিমশিম খাচ্ছেন, অন্যদিকে সরকারের দেওয়া ত্রাণ চুরি করে পকেটে ভরছে অসাধু কিছু লোক৷ প্রত্যেকদিন খবরের পাতা খুললেই চাল চোরের লম্বা তালিকা পাওয়া যায়। এসব চোরদের চোর বলতে নারাজ এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জনা সুলতানা। তিনি ‘অসহায় মানুষদের খুনি’ বলে উল্লেখ করেছেন।

রাইজিংবিডির সঙ্গে আলাপকালে অঞ্জনা সুলতানা বলেন, ‘ঢাকা কেন্দ্রীক অসচ্ছল মানুষগুলো কোনো না কোনোভাবে সহযোগিতা পাচ্ছেন। কিন্তু গ্রামের মানুষ শুধু সরকারি ত্রাণ পাচ্ছেন। কিন্তু প্রান্তিক অসহায় মানুষদের ত্রাণ চুরি করছে স্থানীয় কিছু চেয়ারম্যান, মেম্বার। আমি ওদের চোর বলব না, ওরা অসহায় মানুষদের খুনি। ওদের বরখাস্ত করলেই হবে না, বিচারের আওতায় এনে কঠিন শাস্তি দিতে হবে।’

তিনি আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী চাল চোরদের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছেন। এর পরও অসাধু মানুষগুলো তাদের লোভ সামলাতে পারছে না। আমি এদের কঠিন বিচারের দাবি জানাচ্ছি। আমার সাধ্য থাকলে গ্রাম পর্যায় গিয়ে সহযোগিতা করতাম। এখনো আমি আমার মতো করে সহযোগিতা করে যাচ্ছি।’

অঞ্জনা সুলতানা বিভিন্ন সমাজ সেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তিনি বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যকরী পরিষদের সদস্য।

৪০ বছরের বেশি সময়ে ৩৫০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন অঞ্জনা। বিশেষ করে তার নাচ মুগ্ধ করেছে অসংখ্য ভক্তের মন। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী রাজনীতিতেও বেশ সক্রিয়। মহিলা যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য তিনি। দলীয় অনুষ্ঠানেও তাকে নিয়মিত দেখা যায়।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়