ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘শুটিং করার কথা ছিল কিন্তু করি নাই’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ১১ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘শুটিং করার কথা ছিল কিন্তু করি নাই’

ফাইল ফটো

করোনাভাইরাসের সংক্রমণ রোধে টেলিভিশন নাটকের সব ধরনের শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে টেলিভিশন সংশ্লিষ্ট সংগঠনগুলো। কিন্তু এ সিদ্ধান্ত উপেক্ষা করে আজ সোমবার পূবাইলে একটি নাটকের শুটিং করছিলেন নাট্যনির্মাতা আদিবাসী মিজান। পরে ভুল বুঝতে পেরে শুটিং বন্ধ করে দেন নির্মাতা।

এ প্রসঙ্গে নির্মাতা আদিবাসী মিজান রাইজিংবিডিকে বলেন—‘শুটিং করার কথা ছিল কিন্তু করি নাই। পরে ঢাকায় ফিরে আসছি।’

অন্যদিকে এ খবর জানতে পেরে টেলিভিশন সংশ্লিষ্ট সংগঠনগুলোর নেতারা যোগাযোগ করেন আদিবাসী মিজানের সঙ্গে। এ প্রসঙ্গে টেলিভিশন নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজা রাইজিংবিডিকে বলেন—‘ওরা শুটিং বন্ধ করেছে। এই পরিস্থিতিতে শুটিং করা যে সঠিক হয়নি তা ওরা বুঝতে পেরেছে। তারপর বিষয়টি আমরা সংশ্লিষ্ট সব সংগঠনে জানিয়ে দিয়েছি।’

সাংগঠনিকভাবে আর কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবেন কিনা? এমন প্রশ্নের উত্তরে মাসুম রেজা বলেন—‘সাংগঠনিকভাবে আর কোনো শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে না। কারণ ওরা নিজেরাই বুঝতে পেরেছে কাজটি ঠিক হয়নি এবং সঙ্গে সঙ্গে শুটিং বন্ধ করে দিয়েছে।’

গত ৭ মে কয়েকজন কলাকুশলী আন্তঃ সংগঠনের সিদ্ধান্ত উপেক্ষা করে মিউজিক ভিডিওর শুটিং করেছিল। বিষয়টি জানতে পেরে সংশ্লিষ্ট কলাকুশলীদের ২৪ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়, সেই সঙ্গে শুটিংয়ের ফুটেজ জব্দ করা হয়।

এর আগে ২২-৩১ মার্চ পর্যন্ত সব ধরনের টিভি নাটকের শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল সংগঠনগুলো। এরপর কয়েক দফায় সরকারি ছুটির সঙ্গে সমন্বয় রেখে শুটিং বন্ধের সময় বাড়ানো হয়েছে। সবশেষ ১৬ মে পর্যন্ত তা বাড়ানো হয়। চলমান লকডাউনের মধ্যে কোনো নির্মাতা-অভিনয়শিল্পী শুটিং করলে তা সাংগঠনিকভাবে প্রতিহত করা হবে বলে জানিয়েছেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়