ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাইকেল জ্যাকসনের সান্নিধ্য পেয়েছিলাম: শুভ্র দেব

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ২৬ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মাইকেল জ্যাকসনের সান্নিধ্য পেয়েছিলাম: শুভ্র দেব

মাইকেল জ্যাকসনের সঙ্গে শুভ্র দেব

সত্তর দশকের শেষের দিকে গান গাওয়া শুরু করেন এক সময়ের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী শুভ্র দেব। তবে আশির দশকে শুরু করেন কর্মজীবন। তার প্রথম অ্যালবাম প্রকাশিত হয় ১৯৮৪ সালে।

তিন যুগের সংগীত ক্যারিয়ারে দর্শক-শ্রোতাদের অনেক ভালোবাসা কুড়িয়েছেন শুভ্র দেব। পেয়েছেন রাষ্ট্রীয় সম্মাননা। তবে তার জীবনে বড় প্রাপ্তি জগৎ বিখ্যাত পপ তারকা মাইকেল জ্যাকসনের সান্নিধ্য পাওয়া।

শুভ্র দেব বলেন— আমার জীবনের শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছি ১৯৯৩ সালের ১৮ ফেব্রুয়ারি। এদিন রাতে আমি সর্বকালের সর্ব শ্রেষ্ঠ তারকা মাইকেল জ্যাকসনের সান্নিধ্য লাভ করেছিলাম। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে বেশ সময় একসঙ্গে কাটিয়েছিলাম। তার হাতের লিখাও আছে আমার কাছে। গতকাল ২৫ জুন ছিল মাইকেল জ্যাকসনের পৃথিবী থেকে চলে যাওয়ার দিন। তাই তাকে বার বার স্মরণ করি। এই পৃথিবীতে আর কখনো কি আসবে এত বড় মহা তারকা?

সংগীত ক্যারিয়ারে প্রাপ্তির কথা জানিয়ে এই শিল্পী আরো বলেন, আমাকে একজন জিজ্ঞেস করেছিলেন—দাদা আপনার এত অ্যালবাম আর গান হিট তাহলে আপনি অমুক পত্রিকার অ্যাওয়ার্ড কখনো কেন পাননি? আমার উত্তর ছিল—মানুষের যে পরিমান ভালোবাসা পেয়েছি আর কোনো অ্যাওয়ার্ডের দরকার নেই। আন্তর্জাতিকভাবে সম্মান পেলেই হলো। আর একটা আন্তর্জাতিক ‘মাদার তেরেসা’ পুরস্কার পেলে কিছু লাগে না। ১২ বছর বয়েসে জাতীয় পুরস্কার পেয়েছি। এত নিয়ে কী হবে!

আশির দশকে সংগীতজীবন শুরু করা শুভ্র দেব ‘হ্যামিলনের বাঁশিওয়ালা’ গান গেয়ে ব্যাপক পরিচিতি লাভ করেন। তারপর দীর্ঘ পথচলায় অসংখ্য শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। সংগীতাঙ্গনে এখন খুব একটা নিয়মিত নন এই শিল্পী।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ