ঢাকা     শুক্রবার   ১৩ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৯ ১৪৩১

শিল্পীর প্রতি অন্যায় আচরণ বন্ধের দাবিতে সমাবেশ

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ৬ সেপ্টেম্বর ২০২১  
শিল্পীর প্রতি অন্যায় আচরণ বন্ধের দাবিতে সমাবেশ

শিল্পীর প্রতি অন্যায় আচরণ বন্ধের দাবিতে আগামীকাল ৭ সেপ্টেম্বর বিকাল সারে চারটায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশের আয়োজন করা হবে বলে জানিয়েছে দেশের সাংস্কৃতিক সমাজ। ‘শিল্পীর পাশে’ সংগঠনের ব্যানারে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হবে বলে জানা গেছে।

আগামীকালের সমাবেশ থেকে দেশের যে কোনো শিল্পীর প্রতি অন্যায় আচরণ বন্ধের দাবি জানানো হবে বলে জানিয়েছেন নির্মাতা মোস্তফা মনন। তিনি বলেন, ‘আগামীকালের সমাবেশে দেশের সাংস্কৃতিক অঙ্গনের বরেণ্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন এবং প্রতিবাদী গান, চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি, পথনাটকসহ বিভিন্ন আয়োজনের মাধ্যমে যে কোনো শিল্পীর প্রতি সকল প্রকার অন্যায় আচরণ বন্ধের দাবি জানানো হবে।’

৪ আগস্ট চিত্রনায়িকা পরীমনিকে আটকের পর গত ১০ আগস্ট ‘শিল্পীর পাশে’ নামে ফেসবুক গ্রুপ পরীমনির মুক্তির দাবিতে সোচ্চার হয়। এই গ্রুপ বিভিন্ন গণমাধ্যমকর্মী, শিল্পী সমাজ, সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করে। ধীরে ধীরে অনেকেই এই গ্রুপে যুক্ত হয়ে পরীমনির ন্যায়বিচারের দাবিতে সোচ্চার হতে থাকে। ‘শিল্পীর পাশে’

আন্দোলনের আহ্বায়ক নির্মাতা মোস্তফা মনন। তাদের ডাকে আন্দোলনে যুক্ত হয়ে মানববন্ধনে অংশ নেন ঝুনা চৌধুরী, আজাদ আবুল কালাম, গিয়াস উদ্দিন সেলিম, মোহাম্মদ বারী, গাজী মাহবুব, নোমান রবিন, অপরাজিতা সঙ্গীতা, শহিদ উন নবী, জয়িতা মহলানবীশ, রাকিবুল হাসান, রুম্মান রশিদ খান, শিহাব শাহীন, কাজী রোকসানা রুমা সহ অনেকে। 

এর আগে বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীও পরীমনির মুক্তি চেয়ে কলাম লিখেছেন। এ ছাড়াও ১৭ বিশিষ্ট নাগরিক এ বিষয়ে বিবৃতি দিয়েছেন। মিডিয়াসংশ্লিষ্টদের পরীমনির মুক্তি চেয়ে মানববন্ধন করতেও দেখা গেছে।

ঢাকা/রাহাত সাইফুল


সর্বশেষ

পাঠকপ্রিয়