ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

দেবের সঙ্গে ইগোর লড়াই ছিল: রুক্মিণী

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৫, ১১ আগস্ট ২০২৩   আপডেট: ০৮:৪৯, ১১ আগস্ট ২০২৩
দেবের সঙ্গে ইগোর লড়াই ছিল: রুক্মিণী

ভারতীয় বাংলা সিনেমার চিত্রনায়ক ও তৃণমূলের সংসদ সদস্য দেব। তার হাত ধরে রুপালি জগতে পা রাখেন অভিনেত্রী রুক্মিণী মৈত্র। দেবের সঙ্গে জুটি সবচেয়ে বেশি সিনেমায় অভিনয় করেছেন এই অভিনেত্রী। পর্দার রসায়ন ব্যক্তিগত জীবনেও গড়িয়েছে। চুটিয়ে প্রেম করছেন তারা।

দেবের সিনেমা মানেই রুক্মিণী— এ কথা নিয়ে কম আলোচনা হয়নি। বিষয়টি নিয়ে কী দেবের সঙ্গে কখনো ইগো কাজ করেছে? ভারতীয় একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এ প্রশ্নের মুখে পড়েন রুক্মিণী।

 

উত্তরে রুক্মিণী মৈত্র বলেন, ‘খারাপ লাগা ছিল। ব্যক্তিগত স্তরে দেব এবং আমার মাঝে একটা ইগোর লড়াই ছিল, মনোমালিন্য ছিল। বাংলা সিনেমা করব না— দেবকে এটা বলার পর মূলত মনোমালিন্য তৈরি হয়েছিল। সাধারণত মানুষ ভাবেন একই ময়দানে দুটি তলোয়ার থাকলে ঝগড়া হয়। আমাদের ক্ষেত্রে উল্টোটা হয়েছে। ময়দানে ঢুকতে চাইছিলাম না বলে দেবের সঙ্গে ঝগড়া হচ্ছিল।’

 

কারণ ব্যাখ্যা করে রুক্মিণী মৈত্র বলেন, ‘‘আসলে দেব যখন আমাকে কাজের জন্য বলেছিল, তখন পড়াশোনাটাই আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। এমবিএ শেষ হওয়ার পর সিনেমায় অভিনয়ের জন্য দেবকে ‘হ্যাঁ’ বলি। তখন আমাদের মাঝে সব ইগো, মনোমালিন্য শেষ হয়ে যায়। আজকের যুগে দাঁড়িয়ে দেব একজন ‘ফেমিনিস্ট’, যে চায় মেয়েরা এগিয়ে যাক।’’

২০১৭ সালে ‘চ্যাম্প’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন রুক্মিণী। অভিষেক চলচ্চিত্রে জনপ্রিয় চিত্রনায়ক দেবের সঙ্গে জুটি বেঁধে পর্দায় হাজির হন। তারপর ‘ককপিট’, ‘কবীর’, ‘কিডন্যাপ’ ও ‘পাসওয়ার্ড’ সিনেমাতেও জুটিবদ্ধ হন তারা।

 

দেব-রুক্মিণীর পরবর্তী সিনেমা ‘ব্যোমকেশ ও দূর্গরহস্য’। বিরসা দাশগুপ্ত পরিচালিত এ সিনেমায় ব্যোমকেশ বক্সী চরিত্রে অভিনয় করেছেন দেব। আর সত্যবতী চরিত্র রূপায়ন করেছেন রুক্মিণী। আগামী ১১ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এটি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়