ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

অভিযোগ ভিত্তিহীন, যেসব শাস্তির মুখে চমক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ১৫ আগস্ট ২০২৩   আপডেট: ১৩:৫৯, ১৫ আগস্ট ২০২৩
অভিযোগ ভিত্তিহীন, যেসব শাস্তির মুখে চমক

ছোট পর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমকের বিরুদ্ধে শুটিং সেটে দুর্ব্যবহারের অভিযোগ ওঠে। শুধু তাই নয়, শুটিং সেটে পুলিশ ডেকেছিলেন তিনি। এ নিয়ে ডিরেক্টরস গিল্ডে লিখিত অভিযোগ করেন নির্মাতা আদিফ হাসান। তারপর অভিনয়শিল্পী সংঘে অভিযোগ করেন চমক। পাল্টাপাল্টি অভিযোগ, থানায় জিডি— এসব বিষয় নিয়ে গত এক সপ্তাহ ধরে সরগরম নাটকপাড়া।

অবশেষে এই দ্বন্দ্বের সাংগঠনিক সমাধান হলো। ঘটনার সার্বিক বিশ্লেষণ শেষে অভিনয়শিল্পী সংঘের দেওয়া রায়ে দোষী সাব্যস্ত হয়েছেন উঠতি টিভি নায়িকা চমক। ক্ষমা চাওয়ার নির্দেশ দেওয়ার পাশাপাশি তাতে আর্থিক জরিমানা করা হয়েছে।

আরো পড়ুন:

রোববার (১৩ আগস্ট) বিকালে বিষয়টি নিয়ে অভিনয়শিল্পী সংঘের সভা অনুষ্ঠিত হয়। এতে অভিনয়শিল্পী সংঘ, ডিরেক্টরস গিল্ড ও টেলিভিশন এবং ডিজিটাল প্রোগ্রাম প্রোডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টেলিপ্যাব) নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। লিখিত বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে অভিনয়শিল্পী সংঘ।

এ বিবৃতিতে বলা হয়েছে, অভিনয়শিল্পী সংঘের নিকেতনের কার্যালয়ে বিচার সভা অনুষ্ঠিত হয়। এতে টেলিপ্যাব’র সভাপতি মনোয়ার হোসেন পাঠান সভাপতিত্ব করেন। সভার শুরতে অভিযোগ সংক্রান্ত সবার আবেদন পাঠ করা হয়। এরপর অভিযোগকারী অভিনেত্রী রুকাইয়া জাহান চমক ও নির্মাতা আদিফ হাসানের বক্তব্য শোনা হয়। ঘটনার সাক্ষী হিসেবে অভিনেতা আরশ খানের বক্তব্য গ্রহণ করেন সংগঠনের নেতারা। সোমবার (১৪ আগস্ট) রাতে এ সভার সিদ্ধান্ত লিখিত আকারে পাঠিয়েছে অভিনয়শিল্পী সংঘ।

বিচার সভা শেষে এক ফ্রেমে নেতৃবৃন্দের সঙ্গে চমক

চমককে দোষী সাব্যস্ত করে এ বিবৃতিতে বলা হয়েছে— শুটিং সেটে উত্তেজিত অবস্থায় চমক যে আচরণ করেছেন, যার কারণে সেটে পুলিশ আসা, শুটিং বন্ধ হয়ে যাওয়া ইত্যাদি অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়। এজন্য পরিচালক আর্থিক ক্ষতি ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হন। জ্যেষ্ঠ অভিনেতা ফখরুল বাশার মাসুম এবং নির্মাতা আদিফ হাসানসহ ইউনিটের সবার সঙ্গে যে আচরণ করেছেন, তা অভিনেত্রী চমকের ভুল ছিল এবং পরবর্তীতে অভিনেতা আরশ খানের বিরুদ্ধে বিভিন্ন সাক্ষাৎকারে যে অভিযোগ এনেছেন, তা সম্পূর্ণ ভিত্তিহীন বলে প্রতীয়মান হয়। তাই অনুতপ্ত হয়ে আরশ খানের কাছে দুঃখ প্রকাশ করেন চমক।

চমকের বিরুদ্ধে কয়েকটি সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। এগুলো হলো— ১. ক্ষতিগ্রস্ত নাটকের প্রযোজক, পরিচালক ও জ্যেষ্ঠ অভিনেতা ফখরুল বাশার মাসুমসহ সকলের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে দুঃখপ্রকাশ করবেন ও ক্ষমা চাইবেন। ২. ‘শ্বশুর বাড়ির প্রথম দিন’ নাটকটি নির্মাণ সম্পন্ন করতে বাকি যে অর্থের প্রয়োজন, তা ক্ষতিপূরণ হিসেবে চমক প্রদান করতে বাধ্য থাকবেন। ৩. অভিনেতা আরশ খান ও পরিচালক আদিফ হাসানের বিরুদ্ধে চমক থানায় যে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তা অনতিবিলম্বে নিষ্ক্রিয় করার ব্যবস্থা গ্রহণ করবেন।

বিচার সভা শেষে এক ফ্রেমে মিলন, চমক, চুমকি, আরশ, শ্রাবন্তী

৪. ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না, যদি ঘটে তবে সংগঠন কর্তৃক যে কোনো শাস্তি গ্রহণ করতে তিনি বাধ্য থাকবেন বলে লিখিতভাবে অঙ্গীকার করবেন। আগামী ৬ মাস তিনি সকল সংগঠনের পর্যবেক্ষণে থাকবেন। তার বিরুদ্ধে কোনো প্রকার অভিযোগ যেন না আসে, সে বিষয়ে সচেষ্ট থাকবেন। ৫. সোশ্যাল মিডিয়া ও অনলাইন সাক্ষাৎকার ইন্ডাস্ট্রির অভ্যন্তরীন কোনো ঘটনার সমাধান দিতে পারে না। বরং যেকোনো ঘটনাকে আরো বেশি জটিল করে। সুতরাং আন্তঃসংগঠনের কার্যনির্বাহী সদস্য ও সাধারণ সদস্য যেকোনো ঘটনার পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট সংগঠনে অভিযোগ দেবেন। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা নিয়ে সাক্ষাৎকার দেওয়া কিংবা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে পারবেন না।

এই বিচার সভায় উপস্থিত ছিলেন টেলিপ্যাবের সাধারণ সম্পাদক সাজু মুনতাসির, কার্যনির্বাহী সদস্য বাবুল আহমেদ, ডিরেক্টরস গিল্ডের সভাপতি অনন্ত হীরা, সহ-সভাপতি আশরাফুল আলম, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর, অভিনয়শিল্পী সংঘের সহ-সভাপতি আনিসুর রহমান মিলন, সাধারণ সম্পাদক রওনক হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক নাজনীন হাসান চুমকি প্রমুখ।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়