ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বক্স অফিসে ‘জেলার’ ঝড়: কে কত টাকা পারিশ্রমিক নিলেন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৭, ২১ আগস্ট ২০২৩   আপডেট: ০৮:২৫, ২১ আগস্ট ২০২৩
বক্স অফিসে ‘জেলার’ ঝড়: কে কত টাকা পারিশ্রমিক নিলেন

তামিল সিনেমার সুপারস্টার রজনীকান্ত। তার সিনেমা মানেই অন্যরকম উন্মাদনা। দীর্ঘ দুই বছর পর মুক্তি পেয়েছে তার নতুন সিনেমা ‘জেলার’।

নেলসন দিলীপ কুমার নির্মিত এ সিনেমা গত ১০ আগস্ট বিশ্বব্যাপী ২ হাজার ৯০০ পর্দায় মুক্তি পেয়েছে। মুক্তির আগে যে উত্তাপ ছড়িয়েছিল, মুক্তির পর তা আরো বেড়েছে। ১০ দিনে ৪৭৪ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৬২২ কোটি ২৬ লাখ টাকার বেশি) আয় করেছে এটি।

রজনীকান্ত ছাড়াও এ সিনেমায় অভিনয় করেছেন— মোহনলাল, জ্যাকি শ্রফ, তামান্না ভাটিয়া, রামায়্যা, যোগী বাবু প্রমুখ। বক্স অফিসে ঝড় তোলার পর প্রশ্ন উঠেছে, সিনেমাটির জন্য এসব তারকারা কে কত টাকা পারিশ্রমিক নিয়েছেন।

সিয়াসাত ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, ‘জেলার’ সিনেমায় টাইগার চরিত্রে অভিনয় করেছেন রজনীকান্ত। এ চরিত্রে অভিনয়ের জন্য ১১০ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ১৪৪ কোটি ৪০ লাখ টাকার) পারিশ্রমিক নিয়েছেন তিনি। দক্ষিণী সিনেমার আরেক বরেণ্য অভিনেতা মোহনলাল। ‘জেলার’ সিনেমায় ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন তিনি। তার চরিত্রের নাম ম্যাথিউ। স্বল্প সময়ের এই চরিত্রের জন্য তাকে পারিশ্রমিক দেওয়া হয়েছে ৮ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ১০ কোটি ৫০ লাখ টাকার বেশি)।

বলিউড অভিনেতা জ্যাকি শ্রফ সিনেমাটিতে ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন। তার চরিত্রের নাম কামদেব। তিনি পারিশ্রমিক নিয়েছেন ৪ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৫ কোটি ২৫ লাখ টাকার বেশি)। শিবা রাজকুমারও ‘জেলার’ সিনেমায় ক্যামিও চরিত্র রূপায়ন করেছেন। তার চরিত্রের নাম নরসিমহা। তাকে পারিশ্রমিক দেওয়া হয়েছে ৪ কোটি রুপি।

‘জেলার’ সিনেমায় তামান্না ভাটিয়ার আবেদনময়ী উপস্থিতি সকলের নজর কেড়েছে। তার চরিত্রের নাম কামনা। এটিও ক্যামিও চরিত্র। এ চরিত্রের জন্য তাকে গুনতে হয়েছে ৩ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৩ কোটি ৯৩ লাখ টাকার বেশি)। সিনেমায় যোগী বাবুর উপস্থিতি দর্শকদের বাড়তি পাওনা। ‘জেলার’ সিনেমায় ট্যাক্সি ড্রাইভার বিমল চরিত্রে অভিনয় করেছেন তিনি। সিনেমাটির জন্য তিনি পারিশ্রমিক নিয়েছেন ১ কোটি রুপি।  

দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রামায়্যা কৃষ্ণান। ‘বাহুবলি’ সিনেমায় শিবগামি দেবি চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দেন তিনি। ‘জেলার’ সিনেমায় রজনীকান্তের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন রামায়্যা। এ সিনেমায় তার চরিত্রের নাম বিজয়া। চরিত্রটির জন্য রামায়্যা কৃষ্ণান ৮০ লাখ রুপি পারিশ্রমিক নিয়েছেন।

২০০ কোটি রুপি বাজেটের এ সিনেমা মুক্তির আগে আয় করেছে ১২০ কোটি রুপি (নন থিয়েট্রিকাল)। এটি প্রযোজনা করেছেন কালানিথি মরন।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ