ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

‘মুজিব’ নিয়ে টরন্টো যাচ্ছেন শুভ ফারিয়া

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ২২ আগস্ট ২০২৩  
‘মুজিব’ নিয়ে টরন্টো যাচ্ছেন শুভ ফারিয়া

বর্তমান সময়ের চিত্রনায়ক আরফিন শুভ ও চিত্রনায়িকা নুসরাত ফারিয়া টরন্টো যাচ্ছেন। সেখানে ৪৮তম টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার উদ্বোধনী প্রদর্শনী হতে যাচ্ছে। 

আগামী ৭-১৭ সেপ্টেম্বর কানাডার টরন্টোতে অনুষ্ঠিত হতে যাওয়া ১১ দিনব্যাপী এই উৎসবে যোগ দিচ্ছেন এই দুই তারকা। উৎসব শুরুর দিন থেকে সেখানে অবস্থান করবেন তারা। 

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ গোলাম আজম স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়েছে।

ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার পরিচালক শ্যাম বেনেগাল বলেন, ‘টরন্টো উৎসবে প্রথমবারের মতো সিনেমাটির প্রিমিয়ার হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব আগ্রহী আন্তর্জাতিক কোনো চলচ্চিত্র উৎসবে সিনেমাটির উদ্বোধনী প্রদর্শনীর ব্যাপারে। বিশেষ করে কানাডার মতো দেশ, যেখানে অনেক বাংলাদেশির বসবাস।’ 

শ্যাম বেনেগাল আরও জানিয়েছেন, ‘এই উৎসবে প্রদর্শনীর পর আগামী সেপ্টেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে যেকোনো সময় বাংলাদেশ ও ভারতে একসঙ্গে মুক্তি পাবে সিনেমাটি। বিশ্বের আরো অনেক দেশেও ছবিটি মুক্তির পরিকল্পনা করা হচ্ছে।’ 

‘মুজিব: একটি জাতির রূপকার’ ৩১ জুলাই বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে। ভারতে সিনেমাটি সেন্সর প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছে তথ্য মন্ত্রণালয়।

সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

 

রাহাত//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়