ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

হলিউড-বলিউড-ঢালিউডের একঝাঁক শিল্পী নিয়ে ‘এমআর-৯’

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ২৩ আগস্ট ২০২৩   আপডেট: ১৭:২৬, ২৩ আগস্ট ২০২৩
হলিউড-বলিউড-ঢালিউডের একঝাঁক শিল্পী নিয়ে ‘এমআর-৯’

দেশের জনপ্রিয় গোয়েন্দা সিরিজ মাসুদ রানা ‘ধ্বংসপাহাড়’ অবলম্বনে চলচ্চিত্র ‘এমআর-৯: ডু অর ডাই’। এতে হলিউড-বলিউড-ঢালিউডের তারকারা অভিনয় করেছেন। 

হলিউড অভিনেতা নিকো ফস্টার অভিনয়ের পাশাপাশি সিনেমাটির সহ-প্রযোজক। অভিনয় করেছেন হলিউড অভিনেতা ওলেগ প্রুডিয়াস ও আমেরিকান মডেল অভিনেত্রী জ্যাকি সিগেলসহ অনেকে। মাসুদ রানা চরিত্রে অভিনয় করেছেন ঢালিউড অভিনেতা এবিএম সুমন। 

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নির্মাতা আসিফ আকবর নির্মিত সিনেমাটি  আগামী ২৫ আগস্ট মুক্তি পাচ্ছে।

সিনেমাটির মুক্তি সামনে রেখে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ‘মিট দ্যা প্রেস’-এর আয়োজন করা হয়। প্রযোজনা প্রতিষ্ঠান থেকে দাবি করা হচ্ছে দেশের সবচেয়ে বড় বাজেটের সিনেমা এটি। এর ব্যায় প্রায় ৮৪ কোটি টাকারও বেশি।

সংবাদ সম্মেলনে এবিএম সুমন বলেন, এতে হলিউড যুক্ত হওয়ায় আরও ভালো লাগছে যেখানে আমি লিড করছি। বইয়ের মাসুদ রানার যত কাছাকাছি করা যায় সেই চেষ্টা করেছি। বই লেখার সময় সমস্যা হয় না কিন্তু ফিল্ম বানাতে গেলে অনেক ছাড় দিতে হয়।

সিনেমাটির সঙ্গে যুক্ত আছে বাংলাদেশি প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির কর্ণধার আবদুল আজিজ বলেন, মঙ্গলবার এমআর নাইনের ইংরেজি ভার্সন সেন্সর পেয়েছে। এটি দেশের সবগুলো সিনেপ্লেক্সে ২৫ আগস্ট থেকে চলবে। বাংলা ডাবিং করা অংশ যদি বৃহস্পতিবারের মধ্যে সেন্সর পায় তবে এ সপ্তাহে সিঙ্গেল স্ক্রিনেও চলবে। নইলে পরের সপ্তাহ থেকে চলবে।

আমেরিকা স্বপ্ন স্কেয়ারক্রো এই সিনেমাটি পরিবেশনা করছে। এর বাংলাদেশের প্রধান সৈকত সালাউদ্দিন জানান, কানাডা ও আমেরিকাতে ১৫২টির মতো থিয়েটারে এটি মুক্তি পাবে। এটাই সর্বাধিক হল পেতে যাওয়া বাংলা সিনেমা হতে যাচ্ছে।

সিনেমাটির নির্মাতা আসিফ আকবর বলেন, বাংলাদেশের সব দর্শকের মাঝে মাসুদ রানা সিরিজ একটা আবেগের জায়গা। সেখান থেকে এটা নিয়ে সিনেমা বানাতে চেয়েছিলাম। বলা চলে অনেকটা দায়িত্ববোধের জায়গা থেকেই প্রায় ৬ বছর ধরে ‘এমআর-৯: ডু অর ডাই’ বানিয়েছি। স্ক্রিপ্টের পেছনে আমরা তিন বছরের বেশি সময় দিয়েছি। এর জন্য অনেক রিসার্চ করেছি। শুধু বইয়ের মধ্যে সীমাবদ্ধ থাকিনি। আমরা বিশ্বের সব দেশের দর্শকদের নিয়ে রিসার্চ করেছি। সুতরাং সিনেমাটি নির্মাণে আমরা চেষ্টার কোনো ঘাটতি রাখিনি।

সিনেমাটিতে বাংলাদেশের শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম, আলিশা অভিনয় করেছেন। সিনেমাটিতে জাজ ছাড়াও বিনিয়োগ করেছে যুক্তরাষ্ট্রের দ্য ফিল্ম পোস্ট, চেজিং বাটারফ্লাইস পিকচারস ও আল ব্রাভো ফিল্মস। নির্মাতা আসিফের সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। এর সংগীত পরিচালনা করেছেন গ্র্যামিজয়ী ভারতীয় সংগীতশিল্পী রিকি কেজ।

রাহাত//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়