ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

প্রেক্ষাগৃহে মাসুদ রানা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ২৫ আগস্ট ২০২৩   আপডেট: ১৩:১০, ২৫ আগস্ট ২০২৩
প্রেক্ষাগৃহে মাসুদ রানা

কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’ সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘এমআর–নাইন: ডু অর ডাই’ সিনেমা। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন এ বি এম সুমন। এটি পরিচালনা করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড নির্মাতা আসিফ আকবর।

বহুল আলোচিত এ সিনেমার ইংরেজি সংস্করণ শুক্রবার (২৫ আগস্ট) ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে। বাংলা সংস্করণের সেন্সর বার্ডের ছাড়পত্র পাওয়ার পর দ্বিতীয় সপ্তাহে প্রেক্ষাগৃহে এটি মুক্তি পেতে পারে।

গত ১৯ জানুয়ারি মারা গেছেন কাজী আনোয়ার হোসেন। সিনেমাটি মুক্তি পেলেও তিনি তা দেখে যেতে পারেননি। এ নিয়ে আফসোস রয়েছে সুমনের। এ নায়ক বলেন, ‘তিনি আমাকে নির্বাচন করার পর আত্মবিশ্বাস পাই। চরিত্রের স্রষ্টা আমাকে নির্বাচন করেছেন— এর চেয়ে বড় অনুপ্রেরণা আর হতে পারে না। ওনার প্রতি আমি কৃতজ্ঞ, উনি থাকলে আমার খুব ভালো লাগত।’

শৈশবেই মাসুদ রানার সঙ্গে পরিচয় এ বি এম সুমনের, চরিত্রটি স্বপ্নেও ঢুকে পড়ে। স্বপ্নের চরিত্রে সুযোগ পাওয়াটা জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি মনে করেন তিনি। তার মতে— ‘অবশেষে সিনেমাটি আজ মুক্তি পাচ্ছে। প্রায় ৪ বছর ধরে সিনেমাটির পেছনে আমরা কষ্ট করেছি।’

জানা যায়, ঢাকার জাজ মাল্টিমিডিয়া ও হলিউডের সিলভার নাইনের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে সিনেমাটি। এর বাজেট ৮৩ কোটি টাকা, এটি বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ বাজেট। সিনেমাটির শুটিং হয়েছে যুক্তরাষ্ট্রের লাস ভেগাস, লস অ্যাঞ্জেলেস এবং বাংলাদেশে।

বাংলাদেশ থেকে সিনেমাটিতে আরো অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম, আলিশা ইসলাম, সাজ্জাদ হোসাইন প্রমুখ। হলিউডের অভিনয়শিল্পীদের মধ্যে রয়েছেন ফ্র্যাঙ্ক গ্রিলো, নিকো ফস্টার ও বলিউড অভিনেত্রী সাক্ষী প্রধান।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়