ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘হিন্দি সিনেমা মুক্তির সিদ্ধান্ত যারা নিয়েছেন তারা সিনেমার শত্রু’

প্রকাশিত: ১৫:৩৫, ৯ সেপ্টেম্বর ২০২৩  
‘হিন্দি সিনেমা মুক্তির সিদ্ধান্ত যারা নিয়েছেন তারা সিনেমার শত্রু’

দেশে হিন্দি সিনেমার মুক্তির বিপক্ষে সবসময়ই সোচ্চার ছিলেন গুণী নির্মাতা দেলোয়ার জানান ঝন্টু। এবার তার নির্মিত ‘সুজন মাঝি’ সিনেমার সঙ্গে মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’। প্রতিবাদ করেও শেষ পর্যন্ত মুক্তি ঠেকাতে পারেননি এই নির্মাতা। 

এ প্রসঙ্গে দেলোয়ার জাহান ঝন্টু বলেন, আমাদের দেশে ভিন্ন সংস্কৃতি আসা উচিত না। এগুলো আমাদের সংস্কৃতির সঙ্গে যায় না। হিন্দি সিনেমা আসায় সিনেমা হল মালিকের পেট ভরতে পারে। তা ছাড়া কোনো লাভ হবে না। সিনেমা হল বাঁচবে না, আমাদের চলচ্চিত্রও ধ্বংস হবে। আমরা চাই না বিজাতীয় ভাষার ছবি মুক্তি পাক। ইংরেজি আমাদের পড়ানো হয়, এটা একটা আন্তর্জাতিক ভাষা। সুতরাং ইংরেজি ছবি এলে আমাদের আপত্তি নেই। কিন্তু এই ছবি (জওয়ান) কেন এ দেশে মুক্তি দিতে হবে? তাও আবার নিয়ম-নীতি না মেনে! যেখানে একই তারিখে দেশের দুটি ছবি মুক্তির জন্য বুকিং দেওয়া হয়েছে, সেখানে কীভাবে অন্য ভাষার, অন্য দেশের সিনেমা মুক্তি দেওয়া হলো?

তিনি আরো বলেন, এটা আমাদের সিনেমা ইন্ডাস্ট্রির জন্য আত্মঘাতী সিদ্ধান্ত। যারা এমন সিদ্ধান্ত নিয়েছেন তারা দেশীয় সিনেমার শত্রু। আজ হয়তো অনেকেই বুঝতে পারছেন না কিন্তু একদিন বুঝবেন। যখন বুঝবেন তখন আর কিছু করার থাকবে না। অনেকেই মনে করছেন, আজ আমার সিনেমা মুক্তি পাচ্ছে বলে আমি প্রতিবাদ করছি। তাদের বলছি, আমি শুরু থেকেই দেশে হিন্দি ভাষার সিনেমা মুক্তির বিপক্ষে কথা বলেছি; আগামীতেও বলব। যারা চুপ করে বসে আছেন তাদের জন্য মায়া হচ্ছে। তারা আগামী দিনে কাঁদবেন। তখন সে কান্নায় লাভ হবে না।

রাহাত/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়