ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

যৌনতার ব্যাপারে ভারতীয়রা ভণ্ড: অনুরাগ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১২, ১৩ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৭:১৩, ১৩ সেপ্টেম্বর ২০২৩
যৌনতার ব্যাপারে ভারতীয়রা ভণ্ড: অনুরাগ

ভারতীয় সিনেমার অভিনেতা-নির্মাতা অনুরাগ কাশ্যপ। বিতর্ক যেন তার পিছু ছাড়ে না। তার নির্মিত অধিকাংশ সিনেমার বিষয়বস্তু সাহসী। তা ছাড়া স্বভাবে ঠোঁটকাটা হওয়ায় মাঝে মধ্যে আলোচনায় থাকেন এই অভিনেতা।

অনুরাগ কাশ্যপের নতুন সিনেমা ‘হাড্ডি’। এতে নওয়াজউদ্দিন সিদ্দিকি দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন। তার একটি চরিত্র রূপান্তরকামীর। সিনেমাটিতে খল চরিত্রে অভিনয় করেছেন অনুরাগ। আপাতত সিনেমাটির প্রচারে ব্যস্ত। প্রচারের কাজে গিয়ে মন্তব্য করে ফের আলোচনায় উঠে এসেছেন অনুরাগ। 

২০২৩ সালে দাঁড়িয়েও সেক্স বা যৌনত সম্পর্কে খোলাখুলি কথা বলাটা সহজভাবে মানতে পারেন না ভারতীয়রা। এটা আজও সমাজে ট্যাবু হয়ে রয়ে গিয়েছে। সম্প্রতি পূজা তালওয়ারকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই দাবি করেন অনুরাগ।

উদাহরণ টেনে অনুরাগ বলেন— ‘‘লোকজন ‘চণ্ডীগড় করে আশিকী’ দেখেনি কারণ তারা সিনেমাটি নিয়ে অস্বস্তিবোধ করেছেন। ওটা একটা দুর্দান্ত সিনেমা, বাণী কাপুরের পারফরম্যান্স আমাকে মুগ্ধ করেছে। কিন্তু মানুষ অস্বস্তি বোধ করেছেন। আমার নির্মিত ‘মনমর্জিয়া’ সিনেমার শুরুর দৃশ্যেও তারা একইরকম অস্বস্তিবোধ করেছেন। আসলে সেক্স শব্দটা আমাদের কাছে খুব লজ্জাজনক একটা শব্দ। সেটা নিয়ে কথা বলা আমরা এড়িয়ে চলি। সেক্স হল তিন বর্ণের একটা শব্দ যা লোকজনের কাছে খুব অবমাননাকর।’’

ওয়েব সিরিজে যৌন উত্তেজক দৃশ্য এখন ডালভাত। এমনটা কেন ঘটেছে? এ প্রশ্নের জবাবে অনুরাগ কাশ্যপ বলেন, ‘‘থ্যাঙ্ক ইউ ফর কামিং’ শিরোনামে একটি সিনেমা আসছে। আমার খুব ভালো লেগেছে সিনেমাটির প্রচার কৌশল, পোস্টার দেখে। লোকে এই সিনেমা নিশ্চিতভাবে দেখতে যাবে। কিন্তু একা যাবে। কারণ আমরা জিনগতভাবে হিপোক্রেট আর হিপোক্রেটই রয়ে যাব।’’

অনুরাগ অভিনীত ‘হাড্ডি’ সিনেমায় আরো অভিনয় করেছেন ইলা অরুণ, সৌরভ সাচদেব, রাজেশ কুমার, বিপিন শর্মা প্রমুখ। গত ৭ সেপ্টেম্বর জি-ফাইভে মুক্তি পেয়েছে এটি।

 

তথ্য সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়