ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ওস্তাদের মৃত্যুর খবরে কাঁদতে শুরু করেন মৌসুমী

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ১৪ সেপ্টেম্বর ২০২৩  
ওস্তাদের মৃত্যুর খবরে কাঁদতে শুরু করেন মৌসুমী

১৯৯৩ সালের ২৫ মার্চ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কেয়ামত থেকে কেয়ামত’। সোহানুর রহমান সোহান পরিচালিত তুমুল জনপ্রিয় এই সিনেমার মাধ্যমে রুপালী জগতে নাম লেখান মৌসুমী৷ সোহানুর রহমান সোহানকে ওস্তাদ বলে ডাকতেন মৌসুমী। ওস্তাদের মৃত্যুর খবর শুনে কাঁদতে শুরু করেন মৌসুমী। 

গত ১২ সেপ্টেম্বর সোহানুর রহমান সোহানের স্ত্রী প্রিয়া রহমান স্ট্রোক করে মারা যান। তার ২৪ ঘণ্টা পার না হতেই মারা গেলেন সোহানুর রহমান সোহান।  

প্রিয় পরিচালকের মৃত্যুর খবরে ফোন ধরেই ওপাশা থেকে কান্নাজড়িতে কণ্ঠে বলেন, ‘গতকাল ভাবি চলে গেলেন। আজ শুনি আমাদের সোহান ভাইও নেই।’ বলেই কান্না শুরু করেন। এরপর ওমর সানীর হাতে ফোন ধরিয়ে দিলেন মৌসুমী। ওমর সানীও সোহানুর রহমান সোহানের আত্মার মাগফেরাত কামনা করে সবাইকে দোয়া করতে বললেন। 

সোহানুর রহমান সোহান শিবলি সাদিকের সহকারী হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেন ৭০ দশকের শেষের দিকে। পরবর্তীতে তিনি শহীদুল হক খানের ‘কলমিলতা’ (১৯৮১), এজে মিন্টুর ‘অশান্তি’ (১৯৮৬) ও শিবলি সাদিকের ‘ভেজা চোখ’ (১৯৮৮) চলচ্চিত্রে সহকারী হিসেবে কাজ করেন। একক ও প্রধান পরিচালক হিসেবে তার প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’ মুক্তি পায় ১৯৮৮ সালে। তার নির্মিত সিনেমার সংখ্যা ২৫টি।

ঢাকা/রাহাত/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়