ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ডলি জহুরের গল্পে ‘গর্ভধারিণী’

প্রকাশিত: ১৭:০৬, ২৩ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:৫০, ২৩ সেপ্টেম্বর ২০২৩
ডলি জহুরের গল্পে ‘গর্ভধারিণী’

বরেণ্য অভিনয়শিল্পী ডলি জহুর। আশির দশকের মাঝামাঝি সময়ে টেলিভিশন নাটকে পা রাখেন তিনি। এরই মধ্যে অভিনয় জীবনের সাড়ে চার দশক পার করেছেন। প্রাপ্তি হিসেবে পেয়েছেন মানুষের ভালোবাসা। এখন আর তাকে অভিনয়ে সেভাবে নিয়মিত পাওয়া যায় না। ভালো গল্প ও চরিত্র পেলে কালেভাদ্রে দেখা মেলে। সম্প্রতি নাটক পরিচালনাও করেছেন।

এবার গুণী এই অভিনেত্রীর গল্পে নির্মিত হলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘গর্ভধারিণী’। এর চিত্রনাট্য করেছেন আসাজ যুবায়ের। পরিচালনা মীর সাব্বির।

এ প্রসঙ্গে ডলি জহুর বলেন, ‘অনেক কিছুই করার ছিল কিন্তু যখন করার মতো বয়স ছিল তখন অ্যাকশন-ক্যামেরার বাইরে কিছু করার মতো অবস্থা ছিল না। এখন অফুরন্ত সময়। ভাবনাগুলো একটু একটু কাজে লাগাচ্ছি। আমার এই ভাবনাগুলো তরুণদের নিয়ে। তাদের সমন্বয়। যেমন আসাজ যুবায়ের এখন আমার সার্বক্ষণিক কর্মী। গল্পটা শেয়ার করার সঙ্গে সঙ্গে সে চিত্রনাট্য করে ফেলল। চমৎকার হয়েছে।’

গল্প ভাবনা প্রসঙ্গে ডলি জহুর বলেন, ‘এটি একটি পঙ্গু বিধবা মায়ের গল্প। ছেলেটা ছোটবেলা থেকেই মায়ের উপরে অভিমান। কেননা, মায়ের পা খোড়া হবার কারণে সে বিভিন্ন জায়গায় লজ্জিত হয়। তাই সে মায়ের সাথে কথা বলে না। মা সেলাই করে সংসার চালায় এবং ছেলেকে মানুষ করে। একটা জন্মদিনের উপহার যেটা নিজের হাতে সেলাই করা শার্ট সেটা দিতে গিয়ে ছেলের মুডের কারণে দিতে পারে না। শেষ পর্যন্ত একটা চিঠি লিখে শার্টসহ ছেলের বালিশের কাছে রেখে চলে যায়। আর বলে তোমার যে অভিযোগ সেটা তাকে জিজ্ঞেস কর, যে আমাকে এমন বানিয়েছেন ‘

দশ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রে ডলি জহুর ছাড়াও নাইরুজ সিফাত এবং আসাজ যুবায়ের অভিনয় করেছেন। জানা যায়, সম্পাদনা শেষে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবগুলোতে পাঠানো হবে।

রাহাত/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়