ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ভারতে সবচেয়ে বেশি আয় করা বলিউড সিনেমা ‘জওয়ান’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ২ অক্টোবর ২০২৩   আপডেট: ১২:১৮, ২ অক্টোবর ২০২৩
ভারতে সবচেয়ে বেশি আয় করা বলিউড সিনেমা ‘জওয়ান’

বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত সিনেমা ‘জওয়ান’। গত ৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী ১০ হাজার পর্দায় মুক্তি পায় এটি। অ্যাটলি কুমার পরিচালিত এ সিনেমা মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা হিন্দি সিনেমার তালিকায় সবার শীর্ষ স্থান দখল করে নেয়।

মুক্তির পর কেটে গেছে ২৫ দিন। সময়ের সঙ্গে হলের সংখ্যা কমেছে। তারপরও বক্স অফিসে দাপট কমেনি। এ পর্যন্ত সিনেমাটি বিশ্বব্যাপী আয় করেছে ১০৭০.১ কোটি রুপি। এর চেয়ে চমকপ্রদ বিষয় হলো— ভারতে সবচেয়ে বেশি আয় করা বলিউড সিনেমার তকমা এখন ‘জওয়ান’-এর দখলে।

স্যাকনিল্ক ডটকম জানিয়েছে, বলিউড সিনেমা ‘জওয়ান’ ২৫ দিনে ভারতে আয় করেছে ৬০৩.৭৪ কোটি রুপি। এর আগে এ রেকর্ড ছিল বলিউড সিনেমা ‘পাঠান’-এর দখলে। সিনেমাটি ভারতে আয় করে ৫৪৩.০৯ কোটি রুপি। এ সিনেমাও শাহরুখ খানের। এবার নিজের রেকর্ড নিজেই ভেঙে দিলেন এই নায়ক।

ভারতে আয় করা বলিউডের তৃতীয় সিনেমা ‘গদর টু’। এটি আয় করেছে ৫২৪.৮ কোটি রুপি, চতুর্থ অবস্থানে রয়েছে আমির খানের ‘দঙ্গল’। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত এ সিনেমা ভারতে আয় করে ৩৮৭.৩৮ কোটি রুপি। পঞ্চম অবস্থানে রয়েছে রণবীরের ‘সাঞ্জু’ সিনেমা। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত এ সিনেমা ভারতে আয় করে ৩৪২.৫৭ কোটি রুপি।

‘জওয়ান’ সিনেমায় শাহরুখের বিপরীতে অভিনয় করেছেন দক্ষিণী সিনেমার লেডি সুপারস্টার নয়নতারা। এছাড়াও অভিনয় করেছেন— সানায়া মালহোত্রা, যোগী বাবু। একটি বিশেষ চরিত্র রূপায়ন করেছেন প্রিয়ামনি। হিন্দির পাশাপাশি তামিল, তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে সিনেমাটি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়