ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

‘ক্যানসারের কাছে হেরে যাওয়ার আগে আমার অস্তিত্ব পৃথিবীতে রেখে যেতে চাই’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ৫ অক্টোবর ২০২৩   আপডেট: ১৮:১৩, ৫ অক্টোবর ২০২৩
‘ক্যানসারের কাছে হেরে যাওয়ার আগে আমার অস্তিত্ব পৃথিবীতে রেখে যেতে চাই’

কন্যাসন্তানের মা হয়েছেন সংগীতশিল্পী সিঁথি সাহা। গত ১৯ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের অকল্যান্ড সিটি হাসপাতালে কন্যাসন্তানের জন্ম দেন তিনি। কন্যার নাম রেখেছেন সামারা জয়ী। মা-মেয়ে দুজনেই সুস্থ আছেন বলে জানিয়েছেন সিঁথি।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সিঁথি সাহা নিউজিল্যান্ড থেকে মুঠোফোনে গণমাধ্যমকে বলেন, ‘গতকাল (৪ অক্টোবর) আমরা হাসপাতাল থেকে বাসায় ফিরেছি। টানা ১৪ দিন হাসপাতালে ছিলাম। কারণ, ও নির্দিষ্ট সময়ের ১ মাস আগেই পৃথিবীতে এসেছে। স্বস্তির বিষয় আমরা দুজনেই এখন সুস্থ আছি। সবার কাছে আমার সন্তানের জন্য দোয়া চাই।’

সন্তান সিঁথি সাহাকে পূর্ণতা দিয়েছে; ভরিয়ে দিয়েছে হৃদয়। কিন্তু এ আনন্দের মাঝে একটি অনিশ্চয়তা চেপে বসেছে তার শরীরে, মনে। আর তা হলো— ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত সিঁথি। মা হতে যাওয়ার খবরটি যেমন আড়ালে রেখেছিলেন, তেমনি বিষাদের এ খবরও সবার অলক্ষ্যে রেখেছিলেন সিঁথি।

অসুস্থ শরীরে গর্ভধারণের বিষয়ে সিঁথি সাহা বলেন, ‘গত বছর একটি খবর আমার জীবন ওলটপালট করে দেয়। আমি জানতে পারি, আমার শরীরে ক্যানসার বাসা বেঁধেছে। আমি ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত। চিকিৎসা চলছিল। কিন্তু বার বার মনে হতো, ক্যানসারের কাছে হেরে যাওয়ার আগে আমার একটা অস্তিত্ব এই সুন্দর পৃথিবীতে রেখে যেতে চাই। মূলত, তারপরই কনসিভ করার সিদ্ধান্ত নিই।’

‘আমার শরীর ভালো ছিল না, কঠিন চিকিৎসার মধ্য দিয়ে যাচ্ছিলাম। ফলে আদৌ আমি আমার বাচ্চাটাকে পৃথিবীর আলো দেখাতে পারব কি না, সে বিষয়ে সন্দিহান ছিলাম। অবশেষে আমি জয়ী হয়েছি। আমার জয়ীকে পৃথিবীর আলোয় আনতে পেরেছি। এবার আর কিছুই চাওয়ার নেই, হারাবারও নেই।’ বলেন সিঁথি সাহা।

আগামী নভেম্বরে বাংলাদেশে ফেরার পরিকল্পনা করেছেন সিঁথি। পরের মাসে অর্থাৎ ডিসেম্বরে গানে ফেরার ইচ্ছাও প্রকাশ করেন এই গায়িকা।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়