ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

জন্মদিনে মাঝরাতে জলসার বাইরে অমিতাভ (ভিডিও)

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ১১ অক্টোবর ২০২৩   আপডেট: ১১:১৫, ১১ অক্টোবর ২০২৩
জন্মদিনে মাঝরাতে জলসার বাইরে অমিতাভ (ভিডিও)

বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। বুধবার (১১ অক্টোবর) ৮২ বছরে পা দিলেন এই বরেণ্য অভিনয়শিল্পী। সংখ্যায় বয়স বাড়লেও এখনো চিরসবুজ অমিতাভ। নিয়মিত অভিনয় করছেন চলচ্চিত্রে। শুধু তাই নয়, টিভি অনুষ্ঠানও সঞ্চালনা করছেন তিনি।

বিশেষ এ দিনে ভক্ত-অনুসারী ছাড়াও শোবিজ অঙ্গনের তারকাদের শুভেচ্ছা বার্তায় ভাসছেন অমিতাভ। শুধু তাই নয়, মঙ্গলবার (১০ অক্টোবর) দিবাগত রাতে অমিতাভের বাড়ি জলসার সামনে হাজির হন অগণিত ভক্ত। তারা খালি হাতে আসেননি। বরং কেক-মিষ্টি নিয়ে পৌঁছে যান প্রিয় তারকার বাড়ির সামনে।  

এ সময়ের একাধিক ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা যায়, সবাইকে চমকে দিয়ে মধ্যরাতে বাংলোর বাইরে হাজির হন অমিতাভ বচ্চন। সকলের উদ্দেশ্যে হাত নাড়েন। হাত জোড় করে ধন্যবাদও জানান অমিতাভ।

১৯৪২ সালের ১১ অক্টোবর ভারতের উত্তর প্রদেশের এলাহাবাদে জন্মগ্রহণ করেন অমিতাভ বচ্চন। তার বাবা কবি হরিবংশ রাই বচ্চন ও মা তেজি বচ্চন। ২৬ বছর বয়সে কলকাতার ‘ব্ল্যাকার অ্যান্ড কোং’ জাহাজ কোম্পানিতে ৩০০ রুপি বেতনের চাকরি ছেড়ে মুম্বাই পাড়ি জমান অমতিাভ। যেভাবেই হোক বড় পর্দার হিরো হবেন, এটাই ছিল তার স্বপ্ন। ১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন অমিতাভ।

দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সিনেমা উপহার দিয়েছেন অমিতাভ বচ্চন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো— ‘আনন্দ’, ‘গুড্ডি’, ‘সুহাগ’, ‘ডন’, ‘শাহেনশাহ’ ‘বাবুর্চি’, ‘জঞ্জির’, ‘সওদাগর’, ‘দিওয়ার’, ‘শোলে’, ‘দো আনজানে’, ‘অমর আকবর অ্যান্থনি’, ‘লাওয়ারিশ’, ‘সিলসিলা’, ‘অগ্নিপথ’, ‘বুম’, ‘ব্ল্যাক’, ‘সরকার’, ‘নিঃশব্দ’, ‘পা’ প্রভৃতি।

রুপালি জগত ছাড়াও পারিবারিক জীবনেও সফল অমিতাভ। ১৯৭৩ সালের ৩ জুন বাঙালি অভিনেত্রী জয়া ভাদুড়ীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন অমিতাভ। এ দম্পতির দুই সন্তান শ্বেতা নন্দা ও অভিষেক বচ্চন। শ্বেতা অভিনয়ে না আসলেও বাবার পথ অনুরসরণ করেছেন অভিষেক।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়