ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

শাহরুখের সবচেয়ে কম বাজেটের সিনেমা ‘ডানকি’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ২৫ নভেম্বর ২০২৩   আপডেট: ১২:০০, ২৫ নভেম্বর ২০২৩
শাহরুখের সবচেয়ে কম বাজেটের সিনেমা ‘ডানকি’

‘বলিউড বাদশাহ’ খ্যাত অভিনেতা শাহরুখ খানের দুটি সিনেমা চলতি বছরে মুক্তি পেয়েছে। ‘পাঠান’ এবং ‘জওয়ান’- দুটি সিনেমাই বক্স অফিসে ১ হাজার কোটির ব্যবসা করেছে। 

এ অভিনেতার নতুন আরেকটি সিনেমা ‘ডানকি’ মুক্তি পেতে যাচ্ছে আগামী ২২ ডিসেম্বর। এ সিনেমার মাধ্যমে প্রথমবার পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে জুটি বেঁধে কাজ করেছেন শাহরুখ। আর এই সিনেমার মাধ্যমে ফের একবার বক্স অফিসে রেকর্ড ভাঙা-গড়ার খেলায় নামবেন বাদশা।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ওয়ালের প্রতিবেদনে বলা হয়েছে, ‘পাঠান’ এবং ‘জওয়ান’-এর তুলনায় ‘ডানকি’ সিনেমার মাধ্যমে শাহরুখ বেশি লাভ করতে পারেন। কারণ, এই সিনেমাটি তৈরি হয়েছে খুব কম বাজেটে। তাই ‘ডানকি’ হিট হলে এর ব্যবসা বড় বড় সিনেমার লাভের অঙ্ককেও ছাপিয়ে যাবে। শাহরুখ ও পরিচালক রাজকুমার হিরানি দুজনেই ‘ডাংকি’ সিনেমার লাভের অংশীদার।

জানা গেছে, গত ৭ বছরে শাহরুখের যতগুলো সিনেমা মুক্তি পেয়েছে, তারমধ্যে সবথেকে কম বাজেটের সিনেমা এটি। মাত্র ৮৫ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘ডাংকি’। এর আগে ‘জব হ্যারি মেট সজল’-এর বাজেট ছিল ৯০ কোটি রুপি। ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘রইস’ সিনেমার বাজেট ছিল ৯৫ কোটি রুপি। ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘জিরো’ সিনেমার বাজেট ছিল প্রায় ২০০ কোটি রুপি। আর এবছর ‘পাঠান’-এর ২৪০ কোটি রুপি ও ‘জওয়ান’-এর ৩০০ কোটি রুপি বাজেট ছিল। উল্লেখ্য, এই বাজেটের মধ্যে তারকাদের পারিশ্রমিক অন্তর্ভুক্ত নেই।

পরিচালক রাজকুমার হিরানি বরাবরই অল্প সময়ে কম বাজেটে সিনেমা বানাতে সিদ্ধহস্ত। শুটিংয়ের তুলনায় তিনি বেশি সময় দেন প্রি প্রোডাকশনে। এবং দেখা যায়, তার সিনেমাগুলোই বক্স অফিসে রেকর্ড ব্যবসা করে। ‘মুন্নাভাই’ সিরিজ হোক, ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’ কিংবা ‘সঞ্জু’- প্রতিটি সিনেমাই তার উদাহরণ।

এখন দেখার বিষয়, ‘ডানকি’-ও কোনও রেকর্ড গড়ে কিনা। কেননা আগামী ২২ ডিসেম্বর মুক্তির সময় বক্স অফিসে বড় ধরনের প্রতিযোগিতার মুখে পড়তে যাচ্ছে শাহরুখের এই সিনেমা। সেদিনই মুক্তি পাচ্ছে প্রশান্ত নীল পরিচালিত এবং প্রভাস অভিনীত সিনেমা ‘সালার’। এর আগে ২০১৮ সালে ‘জিরো’ মুক্তির সময়েও প্রশান্ত নীলের ‘কেজিএফ’-এর মুখোমুখি হয়েছিলেন বাদশা। সেই অভিজ্ঞতা একেবারেই সুখের হয়নি। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল ‘জিরো’। এখন দেখার, ‘ডানকি’র মাধ্যমে শাহরুখ দক্ষিণী সিনেমাকে রুখে দিয়ে বক্স অফিসে বাজিমাত করতে পারেন কিনা। সিনেমাটিতে শাহরুখের বিপরীতে অভিনয় করেছেন তাপসী পান্নু।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়