ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আলিফ-জারার ‘কপাল’

প্রকাশিত: ১৮:৫৮, ২৬ নভেম্বর ২০২৩   আপডেট: ১৯:০১, ২৬ নভেম্বর ২০২৩
আলিফ-জারার ‘কপাল’

তরুণ নির্মাতা মাহফুজ ইসলাম নির্মাণ করেছেন ‘কপাল’ শিরোনামে একক নাটক। এতে আলিফ চৌধুরীর সঙ্গে জুটি বেঁধেছেন জারা মনি ও আফরিন আকন।

নাটকটির গল্প প্রসঙ্গে পরিচালক জানিয়েছেন, এক ছেলে সাধারণ জীবনযাপন করে। তার ইচ্ছা দুধের মতো সাদা একটি মেয়ে তার স্ত্রী হবে। কিন্তু তা হয়নি। তার প্রথম স্ত্রীর গায়ের রং কালো। পরবর্তীতে একজন সুদর্শন নারীর সঙ্গে তার পরিচয় হয়। মেয়েটিও‌ ছেলেটিকে খুব পছন্দ করে। মেয়েটি ছেলেটিকে বিভিন্নভাবে আকৃষ্ট করার চেষ্টা করে। অতঃপর সফল হয় মেয়েটি। ছেলেটির প্রথম স্ত্রী থাকার পরও বিয়েতে আপত্তি করেনি সুদর্শন মেয়েটি। পরে প্রথম স্ত্রীর কাছ থেকে অনুমতি নিয়ে বিয়ে করেন তারা। সংসার জীবনে ছোট বউ চায় মিলেমিশে থাকতে। কিন্তু বড় বউয়ের জন্য সম্ভব হয় না। দুই বউয়ের রেষারেষি ও হিংসা গল্পের প্লট বদলে দেয়।

নির্মাতা মাহফুজ ইসলাম বলেন, ‘মন মানসিকতা ভালো থাকলে দুই বউ নিয়েও সুন্দর সংসার করা সম্ভব। শর্ত একটাই হিংসা নয়, বোনের চোখে দেখুন। একটা ছেলের জীবনের ভিন্ন মাত্রার সরলতা দেখতে চাইলে ‘কপাল’ নাটকটি দর্শক দেখতে পারেন। এতে যারা অভিনয় করেছেন, সবাই চরিত্রের সঙ্গে মিশে গিয়েছিলেন। নাটকটি নিয়ে আমি অনেক আশাবাদী।’

নাটকটিতে আরো অভিনয় করেছেন আনোয়ার হোসেন, সীমান্ত আহমেদ, বিটলু শামীম প্রমুখ। খুব শিগগির টি প্রোডাকশনের ব্যানারে নাটকটি মুক্তি পাবে।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়