ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বছরজুড়ে তারকাদের যত অঘটন

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ২৭ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:১৭, ২৭ ডিসেম্বর ২০২৩
বছরজুড়ে তারকাদের যত অঘটন

দরজায় কড়া নাড়ছে নতুন বছর। ভালো-মন্দের মিশেলে কেটেছে ২০২৩। এর মধ্যে আমাদের চলচ্চিত্রে বেশ কিছু অঘটন ঘটেছে যেগুলো সমালোচনার জন্ম দিয়েছে। ঘটেছে বেশ কিছু বিতর্কিত ঘটনা। চলুন জেনে নেই দেশের তারকাদের সেরকম কিছু ঘটনার কথা। 

শাকিব খানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

শাকিব খান সারা বছরই থাকেন খবরের কেন্দ্রবিন্দুতে। চলতি বছরের ১৫ মার্চ হঠাৎ করেই তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক রহমত উল্ল্যাহ। শাকিব খানের বিরুদ্ধে সিনেমাটির একজন নারী সহ-প্রযোজককে ধর্ষণের অভিযোগ আনেন তিনি। এ অভিযোগপত্র জমা দেন চলচ্চিত্রের সংগঠনগুলোতে। পরে বিষয়টি আদালতে গড়ায়। এখনো মামলা চলমান।

রাজ-পরীর সংসারে আগুন, বিচ্ছেদ

ভালোবেসে বিয়ে করেছিলেন চিত্রনায়িকা পরীমণি ও নায়ক শরিফুল রাজ। বিয়ের পর তাদের সংসারে অশান্তির খবর প্রকাশ্যে আসে। প্রেম-পরকিয়ার গুঞ্জনসহ ব্যক্তিগত দ্বন্দ্বে একাধিকবার তারা খবরের শিরোনাম হয়েছেন। যার শেষটা হলো বিচ্ছেদ দিয়ে। পরীমণি নিজেই ডিভোর্স লেটার পাঠান রাজকে। এটি ছিল চলতি বছর শোবিজের আলোচিত ঘটনার অন্যতম একটি।

অপু বিশ্বাস-বুবলীর ভার্চুয়াল বাহাস

শাকিব খানকে কেন্দ্র করে অপু বিশ্বাস-বুবলী দ্বন্দ্বে জড়ান। প্রায়ই সোশ্যাল মিডিয়ায় তারা একে অপরকে ইঙ্গিত করে পোস্ট বা মন্তব্য করেন। বছরের বিভিন্ন সময় তারা একে অপরকে নিয়ে স্ট্যাটাস দিয়েছেন, সমালোচনা করেছেন। এসব নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও সমালোচনার ঝড় কম ওঠেনি। 

আরশ-চমকের দ্বন্দ্ব চরমে

শুটিং সেটের একটি ঘটনা নিয়ে গত আগস্টে আলোচনায় আসেন তরুণ অভিনেত্রী রুকাইয়া জাহান চমক ও অভিনেতা আরশ খান। শুরুতে অভিযোগ আনা হয়, চমক শুটিং সেটে নির্মাতা আদিব হাসান ও ইউনিটের লোকজনদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন এবং শুটিং ফাসিয়ে ইউনিট ত্যাগ করেছেন। এতে মোটা অঙ্কের লোকসান গুনতে হয় নির্মাতাকে। এরপর চমক পাল্টা অভিযোগ তোলেন সহ-অভিনেতা আরশ খানের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে কম জলঘোলা হয়নি। চমককে তিন মাসের জন্য নিষিদ্ধ করে নাট্য নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড।

সুনেরাহ-রাজ-তিশার ভিডিও ও ছবি ফাঁস

চলতি বছর হঠাৎ করে শরিফুল রাজ, তানজিন তিশা ও সুনেরাহ বিনতে কামালের একটি ভিডিও ভাইরাল হয়। এরপর থেকে শুরু হয় নানান সমালোচনা। এ নিয়ে তিন তারকার মধ্যে দেখা দেয় দূরত্ব। তিনজন তিনরকম মন্তব্য করেন। তিন বন্ধুর মধ্যকার ব্যক্তিগত ভিডিও কীভাবে প্রকাশ্যে এলো তা নিয়ে রাজের ওপর ক্ষিপ্ত হন তানজিন তিশা। ভিডিওতে অসংলগ্ন কথা বলতে দেখা যায় সুনেরাহ ও তিশাকে। যা নিয়ে তৈরি হয় ব্যাপক সমালোচনা।

তানজিন তিশার লাগামহীন মন্তব্য

ছোটপর্দার অভিনেত্রী তানজিন তিশা। বিভিন্ন সময়ে তার প্রেমের গুঞ্জন শোনা গেছে। সর্বশেষ চলতি বছর ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা মুশফিক ফারহানের সঙ্গে তার প্রেমের গুঞ্জন রটে। এ নিয়ে চলে নানা আলোচনা-সমালোচনা। কিন্তু সব আলোচনাকে উড়িয়ে দিয়ে টপকে যান তিনি অন্য বিষয়ে। সাংবাদিককে ‘উড়িয়ে দেবেন’— তিশার এমন মন্তব্য পাওয়ার পর ঢাকার বিনোদন সাংবাদিকরা একত্রিত হয়ে মানববন্ধন করেন। সবশেষে তানজিন তিশা দুঃখ প্রকাশ করে বিবৃতি দেয়ার পর ঘটনার সমাপ্তি ঘটে।

তারকাদের ক্রিকেট খেলায় মারামারি

প্রথমবারের মতো শোবিজের শিল্পীদের নিয়ে আয়োজিত হয় সেলিব্রেটি ক্রিকেট লিগ। তবে শুরুতেই সমালোচিত হয় এই ক্রিকেট লীগ। এতে মারামারির ঘটনা ঘটে। যেখানে সেলিব্রেটিদের ক্রিকেট খেলাকে সবাই উপভোগ করেন, সেখানে মারামারির ঘটনা সবাইকে অবাক করে। এ নিয়ে দুপক্ষের মধ্যে কাদা ছোড়াছুড়িও হয়েছে। তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কিন্তু মারামারির কারণে সেলিব্রেটি ক্রিকেট লিগের ভাবমূর্তি আর আগের মতো থাকেনি। শেষ মুহূর্তে দ্বন্দ্বের কারণে খেলা বন্ধ হয়ে যায়।

বুবলী-তাপস-মুন্নী ইস্যু গড়ায় অপুর ঘাড়ে

সঙ্গীতশিল্পী কৌশিক হোসেন তাপসের সঙ্গে নায়িকা শবনম ইয়াসমিন বুবলীর গোপন প্রেমের খবরে সরগরম ছিল অন্তর্জাল। তাপসের স্ত্রী ফারজানা মুন্নী ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানান, তাপস-বুবলীর গোপন প্রেমের কথা। বুবলীর কারণে তার সংসারে অশান্তি। এমন স্ট্যাটাস দেয়ার ১৪ মিনিট পর সেটি সরিয়ে নিয়ে পরের দিন মুন্নী আইডি হ্যাক হয়েছে দাবি করে আরেকটি স্ট্যাটাস দেন। এরপর বিষয়টি যখন সবাই ভুলতে বসে তখন অপু বিশ্বাসের সঙ্গে মুন্নীর একটি অডিও রেকর্ড অন্তর্জালে তুমুলভাবে ছড়িয়ে যায়। এ নিয়ে কম জলঘোলা হয়নি। বিষয়টি আবার ভুলতে শুরু করে সবাই। সম্প্রতি বিষয়টি নিয়ে কথা বলেন তাপস-মুন্নী। ফের চর্চায় ঘটনাটি। সেখানে অপুকে দুষলেন মুন্নী। অপু ভিডিও বার্তায় এর জবাব দেন। সর্বশেষ ডিবি অফিসে গিয়ে তাপস-অপুর মীমাংসা হয়।   

এ আর রহমান বিরুদ্ধে গান বিকৃতির অভিযোগ

অস্কারজয়ী সঙ্গীত পরিচালক এ আর রহমানের বিরুদ্ধে কবি কাজী নজরুল ইসলামের গান বিকৃতির অভিযোগ উঠেছে। ভারত-পাকিস্তান যুদ্ধের ঘটনা নিয়ে রাজাকৃষ্ণ মেনন ‘পিপ্পা’ নামে একটি সিনেমা নির্মাণ করেছেন। এতে নজরুলের লেখা ‘কারার ওই লৌহ কপাট’ গানটি ব্যবহার করা হয়েছে। এই গানটিকে নতুনভাবে আয়োজন করেছেন এ আর রহমান। আর তা শুনে ক্ষুব্ধ হয় নেটিজেন, কাজী পরিবার এবং সঙ্গীতসংশ্লিষ্টরা। এ আর রহমানের নতুন আঙ্গিকে কম্পোজ করা কাজী নজরুল ইসলামের বিখ্যাত গানটি সব ধরনের অনলাইন প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নিতে বা ব্লক করতে সরকারকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। মানবাধিকার সংগঠন ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশন ট্রাস্ট এবং সুপ্রিম কোর্টের ১০ আইনজীবীর পক্ষে আইনজীবী মোহাম্মদ হুমায়ুন কবির ও মোহাম্মদ কাওসার এই নোটিশ পাঠান।
 

তারা//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়