ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

‘ইতিচিত্রা’ দেখতে ফিল্ম ফেস্টিভ্যালে দর্শক 

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ২৩ জানুয়ারি ২০২৪  
‘ইতিচিত্রা’ দেখতে ফিল্ম ফেস্টিভ্যালে দর্শক 

‘নান্দনিক চলচ্চিত্র মননশীল দর্শক আলোকিত সমাজ’ এই স্লোগানে চলছে ২২তম ঢাকা আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসব। এতে প্রদর্শিত হচ্ছে ৭৪টি দেশের ২৫২টি সিনেমা। এই উৎসবে সোমবার সন্ধ্যায় প্রদর্শীত হয় রাইসুল ইসলাম অনিকের সিনেমা ‘ইতিচিত্রা’। সিনেমাটি সিনেপ্রেমীদের ভিড় দেখা গিয়েছে। 

সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দুই নতুন মুখ রাকিব হোসেন ইভন ও জান্নাতুল ঋতু। এ ছাড়া আরও অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, ফরহাদ লিমন, মনিরুজ্জামান মনি, সোহানা শারমীন, লোবা আহমেদ, শেখ স্বপ্না, ব্রিটিশ বাবু, তামিম ইকবাল, শাহিন মৃধা ও কামাল খান।

২২তম ঢাকা আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে ৭৪টি দেশের ২৫২টি সিনেমা। এর মধ্যে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের সংখ্যা ১২৯টি, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্রের সংখ্যা ১২৩টি। আর বাংলাদেশের চলচ্চিত্র থাকছে ৭১টি।

উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর স্থানগুলো হচ্ছে- জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা, নৃত্যশালা মিলনায়তন, অঁলিয়স ফ্রঁসেজ মিলনায়তন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাডেমি মিলনায়তন। এসব মিলনায়তনের সব প্রদর্শনী বিনামূল্যে উপভোগ করা যাবে।

রাহাত//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়