ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

জীবনের কথায় গাইলেন আনিসা

প্রকাশিত: ১৮:২৭, ২৪ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৮:২৮, ২৪ জানুয়ারি ২০২৪
জীবনের কথায় গাইলেন আনিসা

মাস দুয়েক আগে শ্রেষ্ঠ গীতিকার হিসেবে রবিউল ইসলাম জীবন ও শ্রেষ্ঠ গায়িকা হিসেবে আনিসা জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। দুজনে আলাদা আলাদা গানে পুরস্কার পেলেও এবার নতুন একটি গানে একসঙ্গে যুক্ত কাজ করলেন তারা।

জাতীয় পুরস্কার প্রাপ্তির পর প্রথম তাদের নতুন গান প্রকাশিত হলো। ‘আমি তোমারই সাথে’ শিরোনামের এই গানের কথা লিখেছেন জীবন। রোমান্টিক ধাঁচের গানটির সুর-সংগীত করেছেন মাহাবুবুল হক তন্ময়।

গানটি ব্যবহৃত হয়েছে ‘তোমারই সাথে’ শিরোনামের একটি নাটকে। এল আর সোহেল নির্মিত নাটকটিতে অভিনয় করেছেন খায়রুল বাসার ও প্রিয়ন্তী উর্বী। দিন কয়েক আগে প্রচার হওয়া নাটকটি বেশ সাড়া পাচ্ছে। ফলে গানটি আলাদাভাবে ইউটিউবে মুক্তি দেওয়া হয়েছে।

আরো পড়ুন:

নতুন এই গান নিয়ে জীবন বলেন, ‘‘আনিসার সঙ্গে আমার চেনাজানা অনেক দিনের। ইনফ্যাক্ট ওর জীবনের প্রথম মৌলিক গান ‘মেঘেরই খামে’ আমারই লেখা। ফলে একটা বিশেষ ব্যাপার তো আছে। এ বছর এটি আমাদের প্রথম কাজ। প্রকাশের পর থেকে শ্রোতাদের যে ভালোবাসা পাচ্ছি, তাতে মনে হচ্ছে চেষ্টা বৃথা যায়নি।’’

অন্যদিকে আনিসা বলেন, ‘গানটি আমার নিজেরও খুব পছন্দের। কথা-সুর-গায়কিতে ভিন্নতা আছে। যারাই শুনছেন ভালো বলছেন। আশা করি, ধীরে ধীরে গানটি শ্রোতাদের মাঝে ছড়িয়ে যাবে।’

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২-এ ‘পরাণ’ সিনেমার ‘ফিরে ফিরে’ গানের জন্য শ্রেষ্ঠ গীতিকারের পুরস্কার পেয়েছেন জীবন। আর আনিসা পেয়েছেন ‘পায়ের ছাপ’ সিনেমার ‘এই শহরের পথে পথে’ গানের জন্য।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়