ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সেন্সরে ঝুলছে ‘কাঠ গোলাপ’, পরিচালক সমিতির উদ্যোগ

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ২৯ জানুয়ারি ২০২৪  
সেন্সরে ঝুলছে ‘কাঠ গোলাপ’, পরিচালক সমিতির উদ্যোগ

বাণিজ্যিক ফর্মুলার সিনেমার বাইরে নতুন গল্পের সিনেমা নির্মাণ করছেন দেশের তরুণ নির্মাতারা। রুপালি পর্দায় নতুনত্বের ছোঁয়া এনে দেয়ায় প্রশংসিত হচ্ছে বেশ কিছু চলচ্চিত্র। এরই ধারাবাহিকতায় গতানুগতিক গল্পের বাইরের সিনেমা ‘কাঠ গোলাপ’। 

অনেক আগেই সিনেমাটির নির্মাণ কাজ সম্পন্ন করে সেন্সরে জমা দেয়া হয়েছে। সিনেমাটি প্রদর্শনের পর সেন্সর বোর্ডের একাধিক সদস্য প্রশংসাও করেছেন। বোর্ড সদস্যদের প্রশংসা কুড়ালেও চার মাস পেরিয়ে গেলেও সেন্সর ছাড়পত্র মেলেনি সিনেমাটির। 

এদিকে আন্তর্জাতিক অঙ্গনে সমাদৃত হচ্ছে নারীবাদী গল্পের এই সিনেমা। দেশের বাইরে বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে ‘কাঠ গোলা ‘ প্রশংসিত হয়েছে। সেন্সর বোর্ডের কালক্ষেপণে উদ্বেগ প্রকাশ করেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যরা।

সম্প্রতি পরিচালক সমিতির সাধারণ সভায় বিষয়টি উত্থাপন করা হয়। সেখানে বিষয়টি দেখার জন্য পরিচালক সমিতির সভাপতি ও সেন্সর বোর্ডের সদস্য কাজী হায়াৎকে অনুরোধ করা হয় বলে রাইজিংবিডিকে জানান পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন।

শাহীন সুমন বলেন, ‘অনেকদিন ধরে সেন্সর বোর্ডে আকটে আছে ‘কাঠ গোলাপ’। সিনেমাটি নিয়ে আমরা আমাদের বার্ষিক সাধারণ সভায় আলোচনা করি। এসময় সেন্সর বোর্ডের সদস্য ও আমাদের পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ ভাইকে বিষয়টি দেখার অনুরোধ করি। তিনি বিষয়টি নিয়ে সেন্সর বোর্ডে কথা বলবেন। আমরা প্রত্যাশা করছি খুব শিগরিই সেন্সর ছাড়পত্র পাবে সিনেমাটি।’

এদিকে পরিচালক সমিতির এমন উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন ‘কাঠগোলাপ’ সিনেমার প্রযোজক ফরমান আলী। ড্রিমল্যান্ড এন্টারটেইনমেন্টের ব্যানারে ‘কাঠগোলাপ’ অপূর্ণ রুবেলের গল্পে সাজ্জাদ খান নির্মাণ করেছেন।

রাহাত//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়