ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

অভিনেত্রী মনীষার ভুয়া মৃত্যুর খবর কেন ছড়িয়েছিলেন মহেশ ভাট?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ০৮:৩৯, ৫ ফেব্রুয়ারি ২০২৪
অভিনেত্রী মনীষার ভুয়া মৃত্যুর খবর কেন ছড়িয়েছিলেন মহেশ ভাট?

গত শুক্রবার জরায়ুমুখের ক্যানসারে বলিউড অভিনেত্রী পুনম পাণ্ডের মৃত্যু হয়েছে বলে জানায় তারই টিমের সদস্যরা। এ নিয়ে ভারতীয় প্রভাবশালী সব গণমাধ্যমও খবর প্রকাশ করে। ঠিক একদিন পর পুনম ইনস্টাগ্রাম লাইভে এসে জানান, তিনি বেঁচে আছেন। মিথ্যাচারের কারণে তোপের মুখে পড়েছেন পুনম, সমালোচনা যেন থামছেই না।

কয়েক দশক আগে বলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী মনীষা কৈরালার ভুয়া মৃত্যুর খবর ছড়ানো হয়েছিল। ওই সময়ে বিষয়টি ভারতে ‘টক অব দ্য কান্ট্রিতে’ রূপ নিয়েছিল। মনীষার সেই পুরোনো ঘটনা এখন ফের আলোচনায় উঠে এসেছে। মনীষাকে নিয়ে ঠিক কী হয়েছিল?

নিউজ১৮ এক প্রতিবেদনে জানিয়েছে, মহেশ ভাট ও তার ভাই মুকেশ ভাট সংবাদপত্রে ভয়ানক বিজ্ঞাপন দিয়ে সিনেমার প্রচার করেছিলেন। এ বিজ্ঞাপনে তারা লেখেছিলেন, মনীষা কৈরালা মারা গেছেন। ‘ক্রিমিনাল’ সিনেমায় ডা. শ্বেতা চরিত্রে অভিনয় করেন মনীষা। সিনেমাটির গল্পে মনীষা অর্থাৎ শ্বেতা মারা যান। কিন্তু এ ঘটনা যে ঘটবে তা জানতেন না মনীষা।

মনীষা অভিনীত ‘ক্রিমিনাল’ সিনেমা ১৯৯৪ সালের ১৪ অক্টোবর মুক্তি পায়। ঠিক তার আগে ভক্তদের নজরকাড়ার জন্য মনীষার মৃত্যুর খবর বিজ্ঞাপন দিয়ে প্রচার করেন দুই ভাই। এতে আলোচনা তৈরি হয়েছিল। কিন্তু পরে সত্যটা জানার পর ভীষণ বিরক্ত হয়েছিলেন লোকজন। এ নিয়ে দারুণ সমালোচনার মুখে পড়তে হয়েছিল মহেশ-মুকেশ ভাটকে।

১৯৮৯ সালে নেপালি সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন মনীষা কৈরালা। ১৯৯১ সালে ‘সওদাগর’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে। তারপর অনেক দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। ২০১২ সালে মনীষা কৈরালার ক্যারিয়ার তুঙ্গে, ওই সময়ে ক্যানসার শনাক্ত হয় তার। দীর্ঘদিন কেমো থেরাপিসহ জটিল চিকিৎসা পদ্ধতির পর অস্ত্রোপচার করা হয়। এরপর ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন তিনি। ৫৩ বছর বয়সী মনীষা এখনো অভিনয়ে সরব।

ঢাকা/শান্ত


সর্বশেষ

পাঠকপ্রিয়