ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রুবেল ছাড়া জীবন্ত আলতাফ মাহমুদকে দেখা হতো না: শাওন মাহমুদ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৬, ৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:৪২, ৭ ফেব্রুয়ারি ২০২৪
রুবেল ছাড়া জীবন্ত আলতাফ মাহমুদকে দেখা হতো না: শাওন মাহমুদ

আহমেদ রুবেল, শাওন মাহমুদ

সদ্যপ্রয়াত আহমেদ রুবেল অভিনয় ক্যারিয়ারে বেশ কিছু প্রশংসিত চলচ্চিত্রে অভিনয় করেছেন। এর মধ্যে অন্যতম— ‘গেরিলা’। মুক্তিযুদ্ধভিত্তিক এ চলচ্চিত্রে শহিদ সুরকার আলতাফ মাহমুদ চরিত্র রূপায়ন করেন তিনি। তার দাপুটে অভিনয় মুগ্ধ করে দর্শকদের।

শহিদ সুরকার আলতাফ মাহমুদ চরিত্র রূপায়ন করে আহমেদ রুবেল কেবল দর্শকদেরই নয়, বরং শহিদ পরিবারের সদস্যদেরও প্রশংসা কুড়ান। আলতাফ মাহমুদের কন্যা শাওন মাহমুদের মতে— সিনেমাটিতে যেন জীবন্ত আলতাফ মাহমুদকে দেখেছেন তিনি।

আহমেদ রুবেলের প্রয়াণে শোকস্তব্ধ শাওন মাহমুদ। স্মৃতিচারণ করে শাওন মাহমুদ তার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দিয়েছেন। এতে তিনি লেখেন, ‘‘আদর করে বুরেল ডাকতাম। চোখের সামনে আলতাফ জীবন্ত হাঁটাচলা করছে, কথা বলছে, সাহস দেখাচ্ছে। রুবেল ছাড়া জীবিত আলতাফকে কয়েক মিনিটের জন্য হলেও দেখা হতো না আমার। রুবেল মানেই শক্তিশালী কণ্ঠে, ‘আমিই আলতাফ মাহমুদ’ শুনবার আগ্রহ হয়েছে বারবার।’’

আহমেদ রুবেল ও শাওন মাহমুদ সমবয়সী। তা উল্লেখ করে শাওন মাহমুদ লেখেন, ‘আমরা দুজন এক বয়সী, আগে চলে গেল সে। একাত্তরেও বাবা চলে গিয়েছিলেন আমাকে ফেলে। দুজনই পৃথিবী থেকে নাই হয়ে গেল। গুডবাই আহমেদ রুবেল।’

‘গেরিলা’ সিনেমাটি নির্মাণ করেন নাসির উদ্দীন ইউসুফ। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন— শতাব্দী ওয়াদুদ, জয়া আহসান, ফেরদৌস আহমেদ, এটিএম শামসুজ্জামান, পীযূষ বন্দ্যোপাধ্যায়, রাইসুল ইসলাম আসাদ, শম্পা রেজা প্রমুখ। ২০১১ সালে ১০টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে সিনেমাটি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়